সিএবিতে আবার ছড়ি ঘোরাবেন সৌরভ গাঙ্গুলি

আগামী ২৮ সেপ্টেম্বর সিএবি’র নির্বাচন। সেই নির্বাচনে সভাপতি পদে আবারও শনিবার মনােনয়নপত্র জমা দিলেন সৌরভ গাঙ্গুলি।

Written by SNS Kolkata | September 22, 2019 3:52 pm

সৌরভ গাঙ্গুলি (File Photo: IANS)

সুপ্রিম কোর্টের রায় বেরনাের পরে স্বস্তি ফিরে এসেছে সিএবি চত্বরে। আগামী ২৮ সেপ্টেম্বর সিএবি’র নির্বাচন। সেই নির্বাচনে সভাপতি পদে আবারও শনিবার মনােনয়নপত্র জমা দিলেন সৌরভ গাঙ্গুলি।

সৌরভ অর্থাৎ শাসকগােষ্ঠীর তরফে প্রত্যেকেই মনােনয়ন পত্র জমা দিয়ে দিয়েছেন। বিরােধী গােষ্ঠী বলতে বিশ্বরূপ দে ও সুবীর গাঙ্গুলি কোনভাবেই শাসকগােষ্ঠীকে বিচলিত করতে চাননি বলে, একটা সমঝােতার পথেই হেঁটেছেন। যুগ্ম সচিব পদে অভিষেক ডালমিয়ার পাশাপাশি মনােনয়নপত্র জমা দিলেন দেবব্রত দাস।

অবশ্য দেবব্রত দাসের নাম বিরােধীগােষ্ঠীর পছন্দের তালিকায় ছিল না। নতুন নির্দেশিকা অনুযায়ী সত্তরের বেশি বয়সের প্রাক্তন ক্রিকেটাররাও ভােট দিতে পারবেন। তবে তারা কোনও পদাঙ্কিার পদে থাকতে পারবেন না। এদিন সৌরভ গাঙ্গুলির দাদা স্নেহাশিস গাঙ্গুলিও মনােনয়নপত্র জমা দিয়েছেন। তবে তিনি কোষাধ্যক্ষ বা যুগ্ম সচিব পদে মনােনয়নপত্র জমা দেননি। ওয়ার্কিং কমিটির সদস্য হিসাবে তিনি থাকবার ইচ্ছা প্রকাশ করেছেন।

এখানে উল্লেখ করা যেতে পারে যে, যখন সিএবি’র সভাপতি ছিলেন প্রসূন মুখার্জি সেই সময় সহ সচিব পদে স্নেহাশিস কাজ করেছেন। সেই কারণে তার অভিজ্ঞতা কাজে লাগবে সিএবি’র প্রশাসনে।

কোষাধ্যক্ষ পদে দেবাশিস গাঙ্গুলি শেষমুহুর্তে মনােনয়নপত্র জমা দিয়েছেন। দেবাশিস গাঙ্গুলিকে নিয়ে কিছু বিতর্ক থাকলেও শেষপর্যন্ত তার সমাধান হওয়াতেই আর কোন সমস্যা দেখা দেয়নি সেই কারণেই বলতে পারা যায়, আবারও সিএবি’র প্রশাসনে সৌরভ গাঙ্গুলি ও অভিষেক ডালমিয়ারাই ছড়ি ঘােরাবেন।

প্রথমে ঠিক ছিল কোষাধ্যক্ষ পদে প্রবীর চক্রবর্তী ও দেবাশিস গাঙ্গুলি প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। কিন্তু সেই জটিলতাও থমকে যায়। সহ সভাপতি হয়েছেন নরেশ ওঝা সমর পালের জায়গায় চলে এলেন নরেশ ওঝা। বিনা প্রতিদ্বন্দ্বিতায় সৌরভ গাঙ্গুলিরাই সিএবি’তে আবার ফিরছেন। গাঙ্গুলি পরিবারের তিন সদস্য এবার সিএবির প্রশাসনে আসছেন।