সাঙ্গার থেকে টিপস নিয়ে সেরাটা মেলে ধরতে প্রস্তুত শিবম দুবে

রাজস্থান রয়্যালস দলের হয়ে খেলতে নামলে শিবম দুবে।এবারে রাজস্থান রয়্যালস দলের ডিরেক্টর অফ ক্রিকেটের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে কুমার সাঙ্গাকারার হাতে।

Written by SNS Mumbai | April 2, 2021 5:00 pm

শিবম দুবে (ছবিঃ টুইটার@IamShivamDube)

আসন্ন আইপিএল প্রতিযােগিতায় নতুন দল রাজস্থান রয়্যালস দলের হয়ে খেলতে নামলে শিবম দুবে। এবারে রাজস্থান রয়্যালস দলের ডিরেক্টর অফ ক্রিকেটের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে প্রাক্তন শ্রীলঙ্কার অধিনায়ক কুমার সাঙ্গাকারার হাতে। পাশাপাশি দলের অধিনায়ক নির্বাচন করা হয়েছে সঞ্জু স্যামসনকে।

শেষবার ২০০৮ সালে রাজস্থান রয়্যালস শেন ওয়ার্নের হাত ধরে আইপিএলের খেতাব জিতেছিল, ওই শেষবার তারপর থেকে রয়্যালসের ঘরে ট্রফির ভাড়ার শূন্য। এবারে নতুন অধিনায়ক সঞ্জু ও ডিরেক্টর অফ ক্রিকেটের দায়িত্ব পাওয়া সাঙ্গাকারা রয়্যালসকে কত দূর এগিয়ে নিয়ে যেতে পারে সেটাই দেখার।

তবে, দলের তারকা পেস বােলার জোফ্রা আর্চারকে শুরু থেকে পাচ্ছে না রাজস্থান। তাই পুরাে দায়িত্বটাই থাকছে ত্রিস মরিসের উপর। এবারের নিলামের আসরে ১৬.২৫ কোটি টাকায় মরিসকে দলে তুলেছিল রাজস্থান। আর্চারের অনুপস্থিতিতে ক্রিস মরিসকে বাড়তি দায়িত্ব নিতে হবে সেটা আগাম বলে দেওয়া যায়।

‘আমি কোন পজিশনে ব্যাটিং করব সেটা নিয়ে কখনাে ভাবি না, আমায় যেখানে ব্যাট করতে পাঠানাে হবে আমি সেখানেই ব্যাট করব। এই ব্যাপারগুলাে নিয়ে আমি কখনাে কিছু ভাবি না। আমি শুধু মাঠে নেমে নিজের সেরা খেলাটাই মেলে ধরার চেষ্টা করি এবং আমার পারফরমেন্সের দ্বারা দল যাতে উপকৃত হয় সেটার দিকে লক্ষ্য রাখি।

যদি আমায় ব্যাটিং অর্ডারে প্রথমদিকে পাঠানাে হয় সেখানেও অসুবিধা নেই, যদি শেষদিকে পাঠানাে হয় সেখানে ফিনিশার হিসাবেও কাজের কাজটা করে আসার চেষ্টা করব। আইপিএল ক্রিকেট থেকে শুরু করে ভারতীয় দলের হয়ে আমি নানান জায়গায় খেলেছি, তাই এটা আমার কাছে খুব একটা বড় চ্যালেঞ্জ নয়।

পাশাপাশি সাঙ্গাকারার মতন তারকা ক্রিকেটারের উপস্থিতি একটা আমাদের কাছে আলাদা প্রাপ্তি। আশা করছি, সাঙ্গার কাছ থেকে অতিরিক্ত টিপস নিয়ে আমি নিজের সেরা খেলাটাই মেলে ধরব, ‘এমন কথাই জানালেন শিবম দুবে।