হার্টের সুরক্ষায় সৌরভের করা তেলের বিজ্ঞাপণ সরানাে হল

আপাতত তিনি সুস্থ রয়েছেন বুধবারই তাকে ছেড়ে দেওয়া হচ্ছে।তবে সৌরভ গাঙ্গুলির হৃদরােগে আক্রান্ত হওয়ার পর ফরচুন তেলের বিজ্ঞাপণ সরিয়ে নিল আদামি উইলমার গােষ্ঠী

Written by SNS Kolkata | January 6, 2021 2:45 pm

সৌরভ গাঙ্গুলি (Photo: IANS)

নেট দুনিয়া তােলপাড়। শনিবার হঠাৎই সকলের প্রিয় সৌরভ গাঙ্গুলি হৃদরােগে আক্রান্ত হয়ে পুরােপুরি ব্ল্যাকআউট হয়ে গিয়েছিলেন। এবং তারপর তাকে আলিপুরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। আপাতত তিনি সুস্থ রয়েছেন বুধবারই তাকে ছেড়ে দেওয়া হচ্ছে। তবে সৌরভ গাঙ্গুলির হৃদরােগে আক্রান্ত হওয়ার পর ফরচুন তেলের বিজ্ঞাপণ সরিয়ে নিল আদামি উইলমার গােষ্ঠী।

কারণ এই তেলের বিজ্ঞাপণ দিতেন দাদা স্বয়ং এবং এই পণ্যের ট্যাগ লাইন ছিল ‘এই তেল আপনার হৃদযন্ত্রকে সুরক্ষিত রাখে, শরীরের রােগ ক্ষমতা বাড়ায়। সৌরভ গাঙ্গুলির হৃদরােগে আক্রান্ত হওয়ার নেট দুনিয়ায় এই তেলের বিজ্ঞাপণ নিয়ে নেট নাগরকিরা নানান সমালােচনা আলােচনা শুরু করে দেন।

কেন এরকম ভুয়াে ট্যাগ লাইন দেওয়া হয়েছে এই ব্যাপার নিয়ে সােশ্যাল মিডিয়ায় নানান ধরনের নানান ছবি পােস্ট করে অনেকে অনেক পুরনের বাজে মন্তব্য করেছেন। আর করবে নাই বা কেন, কারণ সকলের প্রিয় দাদা এই তেলের বিজ্ঞাপণ করতেন, আর সেই তেলের ট্যাগ লাইন যখন এটা, সেখানে সৌরভই স্বয়ং হঠাৎ হৃদরােগে আক্রান্ত হলেন মুদ্রিত বিজ্ঞাপণে লেখা থাক, দাদা আপনাদের চল্লিশ-এ স্বাগত জানাচ্ছে।

সেই সৌরভ মাত্র আটচল্লিশ বছর বয়সে নিজেই রােগে আক্রান্ত হলেন। ফলে হৃদযন্ত্র সুরক্ষিত রাখার যে প্রতিশ্রুতি এই ব্র্যান্ডের তরফে দেওয়া হয়েছিল, তা যে কতটা ভুয়ো সেটা নিয়েই সােশ্যাল মিডিয়ায় প্রত্যেকেই সােচ্চার হয়েছিলেন।

তাদের দাবি, যিনি এই বিজ্ঞাপণের মুখ, তিনি নিজেই অসুস্থ। তাই মিথ্যে প্রতিশ্রুতি দিয়ে এই পণ্যের বিজ্ঞাপণ অবিলম্বে বন্ধ করা হােক। অনেকে ক্রেতা সুরক্ষা দফতরে নালিশের দাবিও তুলেছেন। এই গােষ্ঠীর পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত সব জায়গায় এই বিজ্ঞাপনে প্রচার বন্ধ রাখা হয়েছে।

নতুন করে রি-ব্রান্ডিং করে ফের তা সামনে আনা হবে। তবে, সৌরভই তাদের ব্র্যান্ড অ্যাম্বাসডর হিসাবে যুক্ত থাকবেন বলে কোম্পানির এক কর্তা জানান। হৃদরােগ বিশেষজ্ঞ দেবী শেঠী “দাদার দাদাগিরি অটুট থাকবে’।

তিনি বলেন, সৌরভ একেবারে ফিট। স্বাভাবিক জীবনযাপন তাে বটেই। কিছুদিন পর ম্যারাথনেও দৌড়তে পারবো সৌরভ। চাইলে ক্রিকেট মেলতে পারবেন। বিমান চালাতে পারেন। কোনও সমস্যা হবে না।

প্রসঙ্গত, বুধবারই সৌরভকে ছেড়ে দেওয়া হচ্ছে হাসপাতাল থেকে। এদিকে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বুধবার তাকে ছেড়ে দেওয়া হলেও, তিনি চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণের মধ্যে থাকবেন।

দু’সপ্তাহ পর মেডিক্যাল বাের্ডের সদস্যরা আবার আলােচনায় বসবেন। তখন ঠিক করা হবে সৌরভের বাকি দুটি ব্লকেজ রাতে স্টেন্ট বসানাের প্রয়ােজন হবে কিনা। তারপর সেই অনুযায়ী অ্যাঞ্জিওপ্লাস্টির সিদ্ধান্ত নেওয়া হবে।