শুভেন্দু অধিকারীকে জেড প্লাস সুরক্ষা দেওয়ার সিদ্ধান্ত কেন্দ্রের

শুভেন্দু অধিকারীর নিরাপত্তা আরও বাড়ছে। স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, আগামী মাস থেকে জেড প্লাস ক্যাটেগরির সুরক্ষা পাবেন শুভেন্দু অধিকারী।

Written by SNS Kolkata | March 27, 2022 8:12 pm

রাজ্যের বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী (File Photo: IANS)

শুভেন্দু অধিকারীর নিরাপত্তা আরও বাড়ছে। স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, আগামী মাস থেকে জেড প্লাস ক্যাটেগরির সুরক্ষা পাবেন শুভেন্দু অধিকারী। এতদিন তিনি পেতেন জেড ক্যাটেগরির নিরাপত্তা।

সম্প্রতি প্রচারে বেরিয়ে লাগাতার বিক্ষোভের মুখে পড়ছেন বিরোধী দলনেতা। নানা জায়গায় তাঁকে কর্মসূচি পালনে বাধা দেওয়া হচ্ছে। এসব কারণেই স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে তাঁর নিরাপত্তা বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর।

আগাগোড়াই অধিকারী পরিবারের সদস্যরা রাজনীতিতে সক্রিয়তার কারণে নিরাপত্তা পেয়ে থাকেন। শুভেন্দুও তার ব্যতিক্রম নন। সাংসদ থাকাকালীনও শুভেন্দু নিরাপত্তা পেতেন। এরপর দলবদল করে বিজেপিতে যোগ দেওয়ার পর কেন্দ্রের তরফে তাঁকে সুরক্ষা দেওয়া হয়েছিল।

এই মুহূর্তে তিনি জেড ক্যাটেগরির নিরাপত্তা পান। রয়েছে ৭ কনভয়। তবে এবার তা আরও বাড়ানো হচ্ছে। সব ঠিক থাকলে এপ্রিলের ১০ তারিখ থেকে জেড প্লাস নিরাপত্তা পাবেন রাজ্যের বিরোধী দলনেতা।

সাম্প্রতিককালে দেখা গিয়েছে যে কোনও কর্মসূচিতে যাওয়ার পথে প্রায়শয়ই জনতার বাধার মুখে পড়ছেন শুভেন্দু অধিকারী সে নিজের এলাকাই হোক কিংবা কলকাতায় বারবার তাঁর উপর হামলার অভিযোগ ওঠে।

এই গত মাসেই পুলওয়ামা হামলার বর্ষপূর্তিতে শহিদদের শ্রদ্ধা জানানোর অনুষ্ঠানে যাওয়ার পথে হাজরা মোড়ে তাঁকে ঘিরে ব্যাপক বিক্ষোভ হয়। বাবা শিশির অধিকারীর নাম ধরে ওঠে স্লোগান। তাতে মেজাজ হারান বিরোধী দলনেতা। পালটা তেড়ে যান বিক্ষোভকারীদের দিকে। তারপর অনুষ্ঠান অসমাপ্ত রেখেই তাঁকে ফিরে যেতে হয়।