রাহুল তিনে, বিরাট সাতে

লােকেশ রাহুল তার তৃতীয় নম্বর জায়গাটা পাকাপাকি করে ধরে রাখলেন। এবং ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি প্রথম দশের তালিকায় ঢুকে পড়ে এখন সপ্তম স্থানে রয়েছেন।

Written by SNS Dubai | December 24, 2020 3:26 pm

লােকেশ রাহুল (Photo: IANS)

লােকেশ রাহুল তার তৃতীয় নম্বর জায়গাটা পাকাপাকি করে ধরে রাখলেন। এবং ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি প্রথম দশের তালিকায় ঢুকে পড়ে এখন সপ্তম স্থানে রয়েছেন। বুধবার আইসিসি’র পক্ষ থেকে টি-টোয়েন্টি ক্রিকেটের র‍্যাঙ্কিং  ঘােষণা করে। বলে রাখা ভালাে, রাহুল ও বিরাট এই দুই ভারতীয় ব্যাটসম্যান ছাড়া আর কেউই প্রথম দশের তালিকায় নেই।

প্রথম স্থানে রয়েছেন ডেভিড মালান এবং দ্বিতীয় স্থানে বাবর আজম। এছাড়া ভারতীয় অধিনায়ক ক্রিকেটের তিনটি ফরম্যাটেই প্রথম দশের তালিকায় ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে নিজেকে নিযুক্ত হলেন। ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে অসাধারণ পারফরমেন্স দেখিয়ে চবিশধাপ উঠে এসে প্রথম দশের তালিকায় ঢুকে পড়লেন ব্যাটসম্যানদের তালিকায়।

তার স্থান নবম এবং বােলারদের তালিকায় নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি সপ্তম স্থানে রয়েছেন। পাশাপাশি টি-টোয়েন্টি ক্রিকেটে বােলার ও অলরাউন্ডারের তালিকায় প্রথম স্থান দুটি ধরে রেখেছেন যথাক্রমে আফগানিজানের দুই ক্রিকেটার রশিদ খান এবং মহম্মদ নবি। আগামিদিনে এই দুই আফগানি ক্রিকেটার আরাে নজর কাড়বেন সেটা অনেকেই মনে করছেন।

এদিকে দলগতভাবে ইংল্যান্ড (প্রথমস্থানে), অস্ট্রেলিয়া (দ্বিতীয় স্থানে),  ভারত ( তৃতীয়স্থানে ), পাকিজান (চতুর্থ স্থানে) ও নিউজিল্যান্ড (ষষ্ঠস্থানে) রয়েছে।