প্যারা অলিম্পিকে পদকজয়ীরা জাতীয় পুরস্কার পাবেন : অনুরাগ ঠাকুর

অলিম্পিক গেমস শেষ হওয়ার পনেরাে দিন বাদেই শুরু হয়ে যায় প্যারা অলিম্পিক। আগামী ২৪ আগস্ট থেকে টোকিওতেই প্যারা অলিম্পিক গেমস শুরু হবে।

Written by SNS Delhi | August 13, 2021 7:45 pm

অনুরাগ ঠাকুর (Photo: IANS)

টোকিও অলিম্পিক গেমসে অভাবনীয় সাফল্যের পরে ভারতের। ক্রীড়াবিদব্রা দেশে ফিরতেই বিপুল সংবর্ধনা পাচ্ছেন বিভিন্ন প্রান্তে। অলিম্পিক গেমস শেষ হওয়ার পনেরাে দিন বাদেই শুরু হয়ে যায় প্যারা অলিম্পিক। আগামী ২৪ আগস্ট থেকে টোকিওতেই প্যারা অলিম্পিক গেমস শুরু হবে। ভারত থেকে সবচেয়ে বড় দল অংশ নেবে।

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর জানিয়েছেন, প্যারা অলিম্পিক গেমসে যাঁরা পদক পাবেন, তাঁদের জাতীয় ক্রীড়া পুরস্কারে সম্মানিত করা হবে। গত জুলাই মাসে কেন্দ্রীয় যুব কল্যাণ ও ক্রীড়া বিষয়ক মন্ত্রক জাতীয় পুরস্কারের জন্য কয়েক সপ্তাহ পিছিয়ে দেওয়া হয় ঘােষণা।

টোকিও অলিম্পিক গেমসে পদক জয়ীদের এই তালিকায় অন্তর্ভুক্ত করার জন্য। এবারে ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর আরও জানান, প্যারা অলিম্পিক গেমসে যাঁরা পদক পাবেন, তারাও এই তালিকায় অন্তর্ভুক্ত হবেন।

আশা করা যায়, ভারতের ক্রীড়াবিদরা ভালাে ফলাফল করবেন। আগামী ২৪ আগস্ট থেকে প্রতিযােগিতা শুরু হবে আর চলবে ৫ সেপ্টেম্বর পর্যন্ত। গত রিও প্যারা অলিম্পিক গেমসে ভারত ২ টি সােনার পদক সহ ৪ টি পদক পেয়েছিল।

এবারে টোকিও প্যারা অলিম্পিকে ভারতীয় দলে ৫৪ জন প্যারা অ্যাথলিট রয়েছেন। তারা ৯ টি খেলায় ২২ টি বিভাগে অংশগ্রহণ করবেন।