অজিদের হারিয়ে নামের পাশে কোয়ালিফাই শব্দটা জুড়তে চায় নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড এগারাে পয়েন্ট সংগ্রহ করে নিয়ে শেষ চারে খেলাটা নিশ্চিত করে ফেলেছে, কিন্তু পয়েন্ট টেবলে তাদের নামের পাশে কোয়ালিফাই কথাটি এখনাে আসেনি।

Written by SNS Lords, London | June 29, 2019 1:40 pm

নিউজিল্যান্ড দলের অধিনায়ক কেন উইলিয়ামসন (Photo Credit: Twitter/@ICC)

সাত ম্যাচে বারো পয়েন্ট সংগ্রহ করে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা চলতি বিশ্বকাপ প্রতিযােগিতায় প্রথম দল হিসাবে সেমিফাইনালে খেলার ছাড়পত্র জোগাড় করে নিয়েছে।

অন্যদিকে ভারত ও নিউজিল্যান্ড দলও এগারাে পয়েন্ট সংগ্রহ করে নিয়ে শেষ চারে খেলাটা নিশ্চিত করে ফেলেছে, কিন্তু পয়েন্ট টেবলে তাদের নামের পাশে কোয়ালিফাই কথাটি এখনাে আসেনি।

সেখানে অজিদের বিরুদ্ধে শনিবার জয় তুলে নিয়ে মূল্যবান দু’পয়েন্ট সংগ্রহ করে সেমিফাইনালে জায়গাটি নিশ্চিত করতে চায়।

অন্যদিকে যদি অজিরা আজ কিউইয়িদের কাছে পরাজিত হয় তা হলে তাদের পয়েন্টের খতিয়ানে দ্বিতীয়স্থানে নেমে যেতে হবে। সেখানে নিউজিল্যান্ড আট ম্যাচে তেরাে পয়েন্ট সংগ্রহ করে প্রথম স্থানে চলে যাবে।

পাশাপাশি এবারে কেন উইলিয়ামসন যে ছন্দের মধ্যে রয়েছে সেখানে তাঁকে আটকাতে গেলে অজি বােলারদের যে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে সেটা এখন থেকে বলে দেওয়া যায়।

তবে, শেষ ম্যাচে অজি বাঁহাতি পেসার বেহানড্রফ ও মিচেল স্টার্ক দারুণ বােলিং পারফরমেন্স করে নজর কেড়েছিলেন সেখানে তাঁরা তাদের কাজের কাজটা কতটা করে দেখতে সেটাই দেখার।

পাশাপাশি বিশ্বকাপের আসরে চার বছর আগে অজিদের কাছে হার স্বীকার করে প্রথমবার বিশ্বকাপের খেতাব হাতছাড়া হয়ে গিয়েছিল নিউজিল্যান্ডের। সেই প্রতিশােধটাও যে আজ তােলার জন্য মুখিয়ে থাকবে নিউজিল্যান্ড সেটা বলাই যায়।

এককথায় মর্যাদা রক্ষার লড়াইতে হাড্ডাহাড্ডি খেলা দেখা যাবে সেটা আগাম বলা যায়।