চার বলেই মুম্বইয়ের জয়

এমন ক্রিকেট ম্যাচ হয় নকি তা অনেকেই বিশ্বাস করতে পারছিলেন না। একটা ম্যাচে মাত্র চার বল খেলেই জয় তুলে আনা যায় এমন ঘটনাই দেখতে পাওয়া গেল যা অবিশ্বাস্য।

Written by SNS Indore | March 18, 2021 4:38 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

এমন ক্রিকেট ম্যাচ হয় নাকি তা অনেকেই বিশ্বাস করতে পারছিলেন না। একটা ম্যাচে মাত্র চার বল খেলেই জয় তুলে আনা যায় এমন ঘটনাই দেখতে পাওয়া গেল যা অবিশ্বাস্য। মাত্র পাঁচ মিনিটেই জয় তুলে আনা সম্ভব হল খেলােয়াড়দের।

এদিন হােলকার স্টেডিয়ামে মুম্বই মহিলা একাদশের সঙ্গে খেলা ছিল নাগাল্যান্ড দলের। একশাে ওভারের খেলায় নাগাল্যান্ড মহিলা ক্রিকেট দল মাত্র ১৮.২ ওভারে খেলা নিষ্পিত্তি হয়ে যায়। তারা ১৭ রানে সবাই আউট হয়ে যান।

বিসিসিআই’র মহিলা ক্রিকেটে সিনিয়রদের একদিনের ম্যাচে লিগ। পর্যায়ের খেলায় এই ঘটনা ঘটেছে। প্রথমে ব্যাট করতে নামে নাগাল্যান্ড দল। মুম্বই দলের বােলারের সামনে তারা কোন সময়ের জন্যই শক্ত হাতে ব্যাট করতে পারেনি।

নাগাল্যান্ডের অধিনায়িকা সেন্টিলেমলা সহ প্রথম চারজন যেমন শুন্য রানে আউট হয়েছেন, সেইরকম শেষ দুই ব্যাটসম্যানও শূন্য রানে প্যাভেলিয়নে ফিরে গেছেন। তিনজন খেলােয়াড় মাত্র ১ রান করেছেন। সর্বাধিক রানে এসেছে সাবিবার ব্যাট থেকে। তিনি ৯ রান করেছেন। অতিরিক্ত রানের সংখ্যায় যােগ হয়েছে তিন। আর ২ রানে আউট হয়েছেন কেরিয়েনু।

নাগাল্যান্ডের প্রথম তিনটি উইকেট পড়ে যায় শূন্য রানে। ৯.৫ ওভারে মাত্র ২ রানের মাথায় নাগাল্যান্ডের চতুর্থ উইকেটটি পড়ে যায়। মুম্বইয়ের অধিনায়িকা সায়ালি আট ওভার বল করে পাঁচ রানের বিনিময়ে সাতটি উইকেট দখল করেন। এই আট ওভারের মধ্যে চারটি মেডেন ওভার ছিল। জয়ের লক্ষ্যে পৌছানাের জন্য মুম্বই দল মাঠে নামে।

মুম্বই দল মাত্র চারটি বল খেলেই জয়ের লক্ষ্যকে নিশ্চিত করে নেয়। এই জয়ের রান তুলতে মুম্বইয়ের দুই ওপেনার তিনটি চার ও একটি ছক্কা আসে। এষা ওঝা ১৩ রানে ও ব্রুসালি ভগত ৬ রানে অপরাজিত থাকেন। ব্রুসালি ছক্কা দিয়েই মুম্বইয়ের জয় নিশ্চিত হয়ে যায়। তারা মাত্র চারটি বল খেলেন।

এই জয়ের সুবাদে মুম্বইয়ের ঘরে চার পয়েন্ট যােগ হল। নাগাল্যান্ডের খেলােয়াড়রা এইভাবে বিধ্বস্ত হয়ে পড়বেন তা নিজেরাও বুঝতে পারেননি। মহিলা ক্রিকেট নয় যেকোন স্তরের ক্রিকেট প্রতিযােগিতায় চার বলে জয় তুলে আনা এক নজির বলে মনে করা হচ্ছে।