এএফসি কাপে মোটামুটি সহজ গ্রুপে এটিকে মোহনবাগান

এএফসি কাপে এটিকে মােহনবাগান মােটামুটি সহজ গ্রুপে পড়েছে। গ্রুপ ‘ডি’ তে এটিকে মােহনবাগানের সঙ্গে রয়েছে মালদ্বীপের মাজিয়া ক্লাব ও বাংলাদেশের বসুন্ধরা কিংস।

Written by SNS Delhi | January 28, 2021 4:30 pm

এটিকে মোহনবাগান (Photo: SNS)

এএফসি কাপে এটিকে মােহনবাগান মােটামুটি সহজ গ্রুপে পড়েছে। গ্রুপ ‘ডি’ তে এটিকে মােহনবাগানের সঙ্গে রয়েছে মালদ্বীপের মাজিয়া ক্লাব ও বাংলাদেশের বসুন্ধরা কিংস। আর এই গ্রুপে চতুর্থ দল হিসেবে আসৱে প্লে অফ ম্যাচ শেষে যদি ঠিক মতন এগােতে পারে তাহলে সেক্ষেত্রে সুনীল ছেত্রীর বেঙ্গালুরু এফসি- কে দেখতে পাওয়া যেতে পারে।

কোভিডের কারণে একটি কেন্দ্রেই খেলাগুলি হবে। গত কোভিডের জন্য এই টুর্নামেন্টের খেলা স্থগিত রাখা হয়েছিল। সবরকম বিধি নিষেধ মেনেই খেলা হবে। সব খেলােয়াড়দের জৈৰ সুরক্ষা বলয়ের মধ্যে থাকতে হবে। ভারতে এবার ক্লাব এফসি গােয়া নজির সৃষ্টি করল।

প্রথম কোনও ভারতীয় ক্লাব এএফসি চ্যাম্পিয়নশিপে খেলবার যােগ্যতা অর্জন করল। এফসি গােয়াই গ্রুপে খেলবে রিয়ানের ঐতিহ্যশালী ক্লাব পার্সেকোনিস এবং কাতারের আন রায়ান। গত বছর আইএসএল ফুটবল লিগপর্বে সবার আগে শেষ করার সুবাদে চ্যাম্পিয়ন্স লিগে খেলবার ছাড়পত্র পেয়েছে এফসি গােয়া।

আগামী এপ্রিল-মে মাসে এশিয়া জোনের বাছাই পর্বের প্লে অফ ম্যাচ অনুষ্ঠিত হবে। আর আগামী ২২ থেকে ২৮ জুন এশিয়ান দেশের গ্রুপ লিগের খেলা অনুষ্ঠিত হওয়ার কথা। অন্যদিকে এটিকে মােহনবাগানে আসা ব্রিসবেন রােয়ারস থেকে ব্র্যাড ইনমানকে ছেড়ে দেওয়া হচ্ছে। আসলে ইনমানের খেলা কোচ হাবিসের নজর কাড়তে পারেননি। ওড়িশা এফসির সঙ্গে সােয়াপ ডিনয়ের মাধ্যমে সবুজ মেরুন শিবিরে আসছেন মার্সিলিনহাে।

সাধারণতন্ত্র দিবসে আইএসএল ফুটবলে এটিকে মােহনবাগান হার স্বীকার করল নর্থ ইস্ট ইউনাইটেডের কাছে। নর্থ ইস্ট ইউনাইটেড ২-১ গােলে এটিকে মােহনবাগানকে হারিয়ে লিগ টেবলে তারা এগিয়ে এল পঞ্চম স্থানে। প্রথম লিগে সবুজ মেরুন শিবিরে ২-০ গােলে হারিয়েছিল নর্থ ইস্ট ইউনাইটেডকে। ম্যাচটা শুরু করেছিল বেশ গতির সঙ্গে কোচ হাবাসের বেশ ভালােই ছিল। সুযােগ তৈরি করেও গােল করতে ব্যর্থ হন। প্রবীর দাস সেই পুরনাে ছন্দে খেলতে পারছেন না। ফাঁকা গােলে বল রাখতে পারেন নি নিউইনিয়ামস।

প্রথম পর্বে কোন পক্ষই গােল করতে পারেননি। উইলিয়ামসের পরিবর্তে মনবীর মাঠে এলেও সুবিধা করতে পারেননি। রক্ষনভাগের ভুলে ৬০ মিনিটের মাথায় নর্থ ইস্ট ইউনাইটেডের মাচাদো গােল করে দল এগিয়ে দেয়। তবে ৭২ মিনিটে রয় কৃষ্ণ গােল করে খেলার সমতা ফিরিয়ে আনেন। আবার ৮১ মিনিটে রক্ষণভাগের ভুলে নর্থ ইস্ট আবার গােল পেয়ে যায়। ফেদ্রিকো গ্যালেগা গােল করে খেলার ব্যবধান গড়ে দেন ২-১। এই নিয়ে কোচ হাবাসের দল তিনটি ম্যাচে হার স্বীকার করল। রেফারিং নিয়ে আবারও বিতর্ক হল এই ম্যাচে।