মারাদোনার জার্সি নিলামে

দিয়েগাে মারাদোনার সেই হ্যান্ড অফ গড গােলের পরে আবার গােল করেন। আর এই গােলটি শতাব্দীর সেরা। মারাদোনার সেই জার্সিটা নিলামে ওঠার প্রস্তাব দিয়েছে আমেরিকার একটি সংস্থা।

Written by SNS Manchester | November 29, 2020 2:33 pm

মারাদোনার করা বিখ্যাত হ্যান্ড অফ গড গােল। (Photo: IANS)

১৯৮৬ সালের বিশ্বকাপ ফুটবলে ইংল্যান্ডের বিপক্ষে আর্জেন্তিনার খেলা আজও স্মরণীয় হয়ে রয়েছে। সেই ম্যাচে দিয়েগাে মারাদোনা’র সেই হ্যান্ড অফ গড গােলের পরে আবার গােল করেন। আর এই গােলটি শতাব্দীর সেরা। 

মারাদোনা’র সেই জার্সিটা নিলামে ওঠার প্রস্তাব দিয়েছে আমেরিকার একটি সংস্থা। অবশ্য সেই জার্সিটা এখন ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টারের একটি জাতীয় ফুটবল মিউজিয়ামে। অবশ্য মেক্সিকোকে ওই ম্যাচের বিতর্কিত জার্সিটা কোথায়? 

এই প্রশ্নের উত্তরে জানা যায় ইংল্যান্ডের মিডফিল্ডার স্টিভ হজের সঙ্গে জার্সি বদল করেন মারাদোনা। স্টিভ জানান, টানেলে যাওয়ার সময় মারাদোনার সঙ্গে জার্সি বদল করে নেওয়া হয়। তাই ওই জার্সি নিলামের প্রস্তাব দিয়েছেন সংস্থার প্রধান ডেভিড আমেরমান। 

তিনি জানিয়েছেন, ওই জার্সির দাম নির্ধারণ করা কঠিন। তবুও ২০ লক্ষ ডলার খরচ করতে পারেন। অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১৪ কোটি ৭৯ লক্ষ টাকা দাম উঠতে পারে। এর আগে ভারতীয় মুদ্রায় ৭ লক্ষ ৩৯ হাজার টাকায় বিক্রি হয়েছিল মারদোনার রুকি ফুটবল কার্ড, বর্তমানে সেটির দাম প্রায় এখন আরেও বেশি হতে পারে।