লিভারপুল আবার লীগ শীর্ষে উঠলো

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে চ্যাম্পিয়ন হওয়ার প্রশ্নে লিভারপুল ম্যানচেস্টার সিটির ওপর চাপ বজায় রেখেই চলেছে। কার্ডিফে ২-০ গােলে হারিয়ে লিভারপুল আবার প্রিমিয়ার লিগের শীর্ষে চলে গেল।

Written by SNS Cardiff | April 23, 2019 11:51 am

জেমস মিলনার (Photo: XinhuaHan-Yan/IANS)

ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে চ্যাম্পিয়ন হওয়ার প্রশ্নে লিভারপুল ম্যানচেস্টার সিটির ওপর চাপ বজায় রেখেই চলেছে। অবনমনের আওতায় পড়ে যাওয়া কার্ডিফেকে ২-০ গােলে হারিয়ে লিভারপুল আবার প্রিমিয়ার লিগের শীর্ষে চলে গেল। লিভারপুলের পক্ষে জর্জিনিও উইনালডাম ম্যাচের ৬০ মিনিটের মাথায় প্রথম গােলটি করার পর পেনাল্টি থেকে জেমস মিলনার দ্বিতীয় গােলটি করেছেন জুর্গেন ক্লপের দল এই নিয়ে সব প্রতিযােগিতা মিলিয়ে টানা নয়টি ম্যাচ জিতলাে।

লিভারপুল এখন ম্যান সিটির থেকে দুই পয়েন্ট এগিয়ে গেছে এবং তাদের হাতে রয়েছে একটি ম্যাচ। আগামী বুধবার ম্যান সিটি ম্যানচেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচটি খেলতে নামছে। চ্যাম্পিয়ন হওয়ার প্রশ্নে ম্যান সিটির সামনে এটাই কঠিনতম চ্যালেঞ্জ বলে মনে করা হচ্ছে। যদি তারা জিততে পারে তবে ২৯ বছরের মধ্যে লিভারপুলের প্রিমিয়ার লিগ খেতাব জয়ের আশা নষ্ট করে দিতে পারে।

লিভারপুল আগামী সপ্তাহের মবাখানে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল খেলতে নামবে। তার আগে কার্ডিফ লিভারপুলকে ভাল ম্যাচ প্র্যাকটিশ দিল। প্রিমিয়ার লিগ থেকে ইতিমধ্যেই নেমে গিয়েছে ফুলহ্যাম এবং ক্রিস্টাল প্যালেস। কার্ডিফ এবং ব্রাইটন এই দুটি দল অবনমনের আওতায় পড়লেও এই জেতা এড়াতে পারবে এখনও নিশ্চিত নয়। লিভারপুল প্রথমার্ধের মাঝামাখি গোল পেয়ে যেতে পারতাে। তাদের আক্রমণের তিন তারকা মহম্মদ সালাহ, স্যাডিও মেন এবং রবার্টো ফারমিনাে তিনজনই একসঙ্গে কার্ডিফের রক্ষণভাগে হানা দেওয়ায় কার্ডিফ দলটি কার্যত সেই চাপের মুখে ভেঙে পড়ে।

মহম্মদ সালাহ অবশ্য শেষ চারটি ম্যাচে তিনটি গােল পেলেও এই ম্যাচে কোনও গােল করতে পারেননি কার্ডিফের দুর্বল ডিফেন্সের সুযােগ নিয়ে লিভারপুল ৭৫ শতাংশ বল দখলে রেখেছিল। লিভারপুল যে পেনাল্টি পেয়েছে তারজন্যে কার্ডিফের অধিনায়ক সিন মরিসনই দায়ী। ম্যাচ শেষ হওয়ার ২৬ মিনিট আগে ফাঁকা গােলে হেড করার সুযােগ পেয়েও গােল করতে পারেননি মরিসন। তারপর দশ মিনিট খেলা বাকি থাকতে নিজেদের বক্সের মধ্যে মরিসন মহম্মদ সালাহকে ট্রিপ করে ফেলে দিলে লিভারপুল পেনাল্টি পেয়ে যায় যা থেকে জেমস মিলনার গােল করে দলের জয় নিশ্চিত করে দেন।