চ্যাম্পিয়ন্স লিগের থেকে লা লিগা অনেক বেশি গুরুত্বপূর্ণ : মেসি

ফুটবলারদের নিয়মিত জিজ্ঞেস করা হয় লা লিগা না চ্যাম্পিয়নস লিগ ফুটবল কোনটার গুরুত্ব বেশি। লিওনেল মেসি এই বিষয়ে তাঁর মতামত দিয়ে জানিয়েছেন।

Written by SNS Leeds | October 18, 2019 3:03 pm

আর্জেন্টিনার স্ট্রাইকার লিওনেল মেসি। (Photo: Xinhua/IANS)

ফুটবলারদের নিয়মিত জিজ্ঞেস করা হয় লা লিগা না চ্যাম্পিয়নস লিগ ফুটবল কোনটার গুরুত্ব বেশি। আর্জেন্টিনা স্ট্রাইকার লিওনেল মেসি এই বিষয়ে তাঁর মতামত দিয়ে জানিয়েছেন। লা লিগা চ্যাম্পিয়ন লিগের অনেক গুরুত্বপূর্ণ। কারণ এই লিগে যারা খেলে তারা ইউরােপীয়ান টুর্নামেন্টগুলিতে প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবল খেলতে পারে।

মেসি বলেছেন, চ্যাম্পিয়নস লিগ আমাদের কাছে এবং প্রতিবছর আমরা এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে চাই। যদিও আমরা জানি লা লিগা সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ এই টুর্নামেন্টই চ্যাম্পিয়নস লিগ ও স্প্যানিশ কাপে প্রতিটি দলকে প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবল খেলতে উৎসাহিত করেন।

মেসি বলেছেন, যখন লা লিগাতে ভাল ফল না করা সত্ত্বেও চ্যাম্পিয়নস লিগে ভাল খেলার চেষ্টা করতে হয় তখন সেটা খুবই কঠিন। এটা সত্যিই যে আমরা সবসময় চ্যাম্পিয়নস লিগের কথা বলাবলি করি। কিন্তু আমাদের ভুলে যাওয়া উচিত নয় লা লিগা এবং স্প্যানিশ কাপের কথা।

বার্সিলােনা আগে তৃতীয় টানা লা লিগা খেতাব জেতার জন্য এবার মরিয়া। কিন্তু লিওনেল মেসির দল অত্যন্ত মন্থর সূচনা করেছে এই মরশুমে এবং এই মুহূর্তে রিয়েল মাদ্রিদের দু’পয়েন্ট পিছনে রয়েছে।

ইউরােপে বার্সিলােনা শেষবার চ্যাম্পিয়নস লিগ খেতাব জিতেছিল ২০১৫ সালে। তারপর থেকে আর কখনাে ফাইনালে উঠতে পারেনি। ২০১৮ সালে তারা সেমিফাইনালে লিভারপুলের কাছে হেরে যায়। এবার চ্যাম্পিয়নস লিগে নিজেদের গ্রুপে বার্সিলােনা দ্বিতীয় স্থানে রয়েছে। মেসির আশা তাঁর দল এবার চ্যাম্পিয়নস লিগ খেতাব জয় করতে পারবে।