ধরমশালায় কুলদীপের স্পিনে ধরাশায়ী সাহেবরা, রেকর্ড অশ্বিনেরও

Written by SNS March 7, 2024 5:11 pm

ধরমশালা, ৭ মার্চ: ধরমশালায় রুট-স্টোকসদের কোমর ভেঙে দিলেন কুলদীপ যাদব। তাঁর স্পিনে কুপোকাত হল ইংল্যান্ড। পঞ্চম টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে শ্বেতাঙ্গ শিবির। কিন্তু স্টোকসদের ব্যাটিং বিপর্যয় ডেকে আনেন ভারতীয় স্পিনার কুলদীপ। ২১৮ রানের মাথায় ধরাশায়ী হয়ে যান সাহেবরা। প্রথমে কুলদীপ বেন ডাকেটকে নিজের শিকার বানান। এরপর এক এক করে উইকেট ফেলতে থাকেন।

এদিন প্রথমে অধিনায়ক রোহিত শর্মা ভারতীয় পেসারদের ওপর ভরসা করলেও পরে রণকৌশল বদল করেন। কারণ ধর্মশালার পিচ পেসারদের অনুকূল ছিল না। সেজন্য স্পিনারদের ওপর ভরসা করতে হয় ভারতীয় দলের অধিনায়ককে। এজন্য রোহিতের প্রথম পছন্দ ছিল কুলদীপ। তিনি কুলদীপের হাতে বল ধরিয়ে দিতেই মিরাকল ঘটে যায়। মাঠে চায়নাম্যান রীতিমতো ম্যাজিক দেখতে শুরু করেন।

প্রথমে বেন ডাকেটের উইকেট ফেলে দেন কুলদীপ। ফলে ইংল্যান্ডের ওপেনিং পার্টনারশিপ ভেঙে যায়। তারপর জ্যাক ক্রলি, ওলি পোপ, জো রুট ও বেন স্টোকসকে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে দেন। পর পর পাঁচ উইকেট নিয়ে রেকর্ড গড়েন কুলদীপ। টেস্ট কেরিয়ারে এপর্যন্ত কুলদীপের ঝুলিতে উঠেছে ৫০টি উইকেট। এদিকে এই ম্যাচে রেকর্ড গড়লেন রবিচন্দ্রন অশ্বিনও। এটা ছিল তাঁর ১০০ তম টেস্ট। তিনি চারটি উইকেট নিয়ে ইংল্যান্ডের ব্যাটিং বিপর্যয় ঘটিয়েছেন।