ব্যাকফুটে চলে যাওয়া পাঞ্জাবকে হালকা ভাবে নিতে নারাজ নাইট অধিনায়ক কার্তিক

পাঞ্জাবের ব্যাটসম্যানদের হালকা ভাবে নিলে হবে না। প্রতিযােগিতায় তারা ভালাে পারফরমেন্স করে দেখিয়েছে। সেখানে নাইট বােলারদের বাড়তি দায়িত্ব নিতে হবে।

Written by SNS Dubai | October 10, 2020 2:36 am

কে এল রাহুল (Photo: AFP) দীনেশ কার্তিক(Photo: IANS)

চেন্নাইয়ের বিরুদ্ধে জয় তুলে নেওয়ার পর আজও সেই জয়ের ধারা বজায় রাখতে চাইছে দীনেশ কার্তিকরা। চেন্নাইয়ের মতন শক্তিশালী দলের বিরুদ্ধে অসাধারণ পারফরমেন্স করে দেখিয়ে সকলের নজর কেড়ে নিয়েছিল রাহুল ত্রিপাঠি। সেই রাহুল ত্রিপাঠির দিকে আজ সকলে তাকিয়ে।

পাশাপাশি রাহুল ত্রিপাঠি যে ফর্মের মধ্যে রয়েছেন সেখানে, তার পারফরমেন্সের সঙ্গে যদি আজ পাঞ্জাবের বিরুদ্ধে খেলতে নেমে শুভমান গিল রানে ফিরে আসেন তা হলে নাইটদের ওপেনিং জুটি আবারও হিট হয়ে যাবে সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়। ম্যাচে ব্যাটসম্যানরা রান তুললেও, সেটা আশাদায়ক হয়নি।কারণ চেন্নাইয়ের মতন বিপক্ষ দলে শক্তিশালী ব্যাটসম্যানরা থাকার দরুণ। কিন্তু তারপরও দলের বােলারদের অসাধারণ পারফরমেন্সের উপর ভিত্তি করে জয় তুলে নিয়েছিল নাইটরা। এবং নাইট অধিনায়ক দলের বােলারদের খুব ভালাে ব্যবহার করেছিলেন ।

নাইট অধিনায়ক দীনেশ কার্তিক কিছুটা চাপে রয়েছেন । তার অধিনায়ক থাকা নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠলেও, তিনি চেন্নাইয়ের বিরুদ্ধে দলকে জয় এনে দিয়ে কাজের কাজটা করে দেখাতে পেরেছেন। সেখানে তিনি ব্যাট হাতে এখনও রান পাচ্ছেন না তাই কার্তিককে আজ কিছু একটা করে দেখাতে হবে ব্যাট হাতে সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়। এদিকে পাঞ্জাব দল গত ম্যাচে হার স্বীকার করেছে।

এখন পাঞ্জাব দল পুরােপুরি ব্যাকফুটে চলে গিয়ে পয়েন্ট টেবলের নীচে রয়েছে। সেখানে গত ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের কাছে হারের ধাক্কা তারা সামলে উঠতে পারেনি। সেখানে নাইট ক্রিকেটাররা যদি সেই ঘায়ে ক্ষত করে তাহলে কাজের কাজটা করে দেখিয়ে জয়টা তুলে নিতে পারবে সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়।

তবে পাঞ্জাবের ব্যাটসম্যানদের হালকা ভাবে নিলে হবে না। প্রতিযােগিতায় তারা ভালাে পারফরমেন্স করে দেখিয়েছে। সেখানে নাইট বােলারদের বাড়তি দায়িত্ব নিতে হবে।

হায়দরাবাদের বিরুদ্ধে পাঞ্জাবের ব্যাটসম্যানরা পুরােপুরি ব্যর্থতার খাতায় নাম লেখায়। সেখানে তারা নাইটদের রুিদ্ধে ঘুরে দাঁড়ানাের চেষ্টা করবে । আর পাঞ্জাবের কাছে প্লে – অফে যাওয়া  নিশ্চিত করতে গেলে আজকের ম্যাচে জয় তুলে নিতেই হবে। না হলে বাকি গ্রুপের প্রতিটা ম্যাচ জিততে হবে এবং অন্য দলের উপর নির্ভর করতে হবে। তাই আজ পাঞ্জাবের কাছে ডু অর ডাই ম্যাচ সেটা আগাম বলা যায় প্রতিযােগিতায় টিকে থাকার জন্য।