“অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাবেই”,দীনেশ কার্তিকে মুগ্ধ সানি

দীনেশ কার্তিকে মুগ্ধ সানি। স্লগ ওভার স্পেশালিস্ট কার্তিক এখন দারুণ ফর্ম এর মধ্যে রয়েছেন। তাকে আটকাতে গিয়ে বিপক্ষ দলের বোলারদের হিমশিম খেতে হচ্ছে রীতিমত।

Written by SNS Mumbai | June 22, 2022 4:39 pm

দীনেশ কার্তিকে মুগ্ধ সানি। স্লগ ওভার স্পেশালিস্ট কার্তিক এখন দারুণ ফর্ম এর মধ্যে রয়েছেন। তাকে আটকাতে গিয়ে বিপক্ষ দলের বোলারদের হিমশিম খেতে হচ্ছে রীতিমত। খারাপ পারফরম্যান্সের জন্য একটা সময় তাকে দল থেকে বাদ পড়তে হয়েছিল।

এমনকি কলকাতা নাইট রাইডার্স দলের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন। মানসিকভাবে ভেঙে না পড়ে মন দিয়েছিলেন নিজের খেলার দিকে কিন্তু নিজের ব্যাটিংয়ে উন্নতি করতে পারেননি ।

এর ফলে তিনি জাতীয় দল যেমন ব্রাত্য হয়ে গেছিলেন সেরকম নাইট দলও তাকে ছেড়ে দিয়েছিল। কিন্তু মানসিকভাবে ভেঙে পড়েন নি দীনেশ কার্তিক।

কিভাবে ঘুরে দাঁড়াতে হয় এবং নিজেকে প্রমাণ করার জন্য সবকিছু উজাড় করে দিয়েছিলেন। আর সেই সুযোগটা করে দিয়েছিল এবারে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দল তাকে দলে কিনে নিয়ে।

বুড়ো হাড়ে ভেলকি দেখান তিনি পাঁচ নম্বরে ব্যাট করতে নেবে। একাই খেলার মোড় ঘুরিয়ে দিয়েছিলেন, দলের হারা ম্যাচকে জিতিয়ে দিয়ে হিরো হয়ে গেছিলেন। কি করে কাম ব্যাক করতে সেটা তিনি প্রমাণ করেছেন।

আর তাতেই তো মজেছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক সুনীল গাভাস্কার। তিনি বলেন, চলতি বছরের শেষদিকে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসতে চলেছে আর সেখানে জাতীয় দলের প্রথম একাদশে দীনেশ কার্তিক এর জায়গায় পুরোপুরি নিশ্চিত।

সেটা আমি এখন থেকে বলে দিতে পারি। কার্তিক যেভাবে ব্যাট হাতে এখন জ্বলে উঠছে সেখানে নির্বাচকরা তাকে বাদ দিয়ে নির্বাচন করতে পারবেন না। কি করে কামব্যাক করতে হয় কার্তিক সেটা দেখিয়েছেন এবং ভরসা যুগিয়েছেন।

সেখানে তাঁকে বাদ দেওয়ার কোন প্রশ্নই ওঠে না। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার সময় আমরা একসঙ্গে ইংল্যান্ডে ছিলাম তখন একসাথে অনেক কথা হয়েছে এবং ও আমাকে জানিয়েছিল টি-টোয়েন্টি ক্রিকেটে কাম ব্যাক করবে সেটাও করে দেখিয়েছে

সংযুক্ত আরব আমিরশাহী তে বিশ্বকাপের দলে জায়গা না পেলে বছরের শেষে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামবে সেটা নিশ্চিত।

কারণ ওর ওপর আমার পুরো ভরসা রয়েছে ও জানে কিভাবে খেলাটা খেলতে হয়। দীনেশ কার্তিক এখন আমার চোখে ফিনিশার এর কাজটা করছে আর এমন ক্রিকেটার কে যেকোনো কোচ বা অধিনায়ক তার দলে রাখতে চাইবেন।