ডােপ টেস্ট করা হল জসপ্রীত বুমরার

বুধবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচের আগে পেস বােলার জসপ্রীত বুমরাকে ডেকে নিয়ে গিয়ে তাঁর ডােপ টেস্ট করা হল।

Written by SNS Southampton | June 5, 2019 7:40 pm

যশপ্রীত বুমরা (Photo: IANS)

বুধবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচের আগে পেস বােলার জসপ্রীত বুমরাকে ডেকে নিয়ে গিয়ে তাঁর ডােপ টেস্ট করা হল। ডােপ কন্ট্রোলের অফিসাররা রােজবাওল স্টেডিয়ামে ভারতের অনুশীলন চলার সময় বুমরাকে ডেকে নিয়ে যান।

জানা গিয়েছে, ডােপ টেস্টের সময় বুমরাকে দুবার আলাদা আলাদা ভাবে পরীক্ষা দিতে হয়। প্রথমবার বুমরার মূত্রের নমুনা নেওয়ার পর পঁয়তাল্লিশ মিনিট বাদে তাঁর শরীর থেকে রক্ত নেওয়া হয় পরীক্ষার জন্য।

প্রতিটি আইসিসি ইভেন্টের নিয়মানুসারে ভারতীয় ক্রিকেট বাের্ডের খেলােয়াড়দের ডােপ টেস্ট করা হবে। এবং এটি করবে বিশ্ব ডােপিং বিরােধী এজেন্সি বা ওয়াডা। ভারতীয় ক্রিকেট বাের্ডের সূত্র থেকে বুমরাকে ডােপ টেস্টে নিয়ে যাওয়ার জন্য ব্যাপারটি স্বীকার করে নেওয়া হয়েছে। তবে কেন বুমরাকেই বাছা হল তার কোনও সদুত্তর দিতে পারেনি বাের্ড।

ভারতের অন্য কোনও খেলােয়াড়কে ডােপ টেস্টের জন্য ডাকা হবে কিনা বাের্ড তাও জানায়নি। দক্ষিণ আফ্রিকা প্রথম দুটি ম্যাচে হারের পর ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে এই ডােপ টেস্টের জন্য পরােক্ষভাবে কোনও আবেদন করেছিল কেন তা জানা যায়নি।

লন্ডনের ওভালে বাংলাদেশের কাছে হারার পরই দক্ষিণ আফ্রিকা দলটি ট্রেনে দু’ঘন্টা সফরের পরে সাউদাম্পটনে এসে পৌঁছেছে। দক্ষিণ আফ্রিকা দলটি সােমবার কোনও অনুশীলন না করলেও মঙ্গলবার তারা রােজবাওলে অনুশীলন করতে নামে অনুশীলনে ডেল স্টেইন এবং হাসিম আমলা অংশ নেওয়ার পর প্রথমে জানানাে হয়েছিল স্টেইন পঁচাশি শতাংশ ফিট। তারপরে জানানো হয় স্টেইন আর বিশ্বকাপে খেলতে পারবেন না কাঁধের আঘাতের জন্য। তবে হাসিম আমলা দলে ফেরার জন্য এবং ভারতের বিরুদ্ধে জয়ের জন্য মরিয়া বলে সাফ জানিয়ে দিয়েছেন।