আইপিএলে ক্রিকেট নয়, টাকার খেলা হয় মন্তব্য স্টেইনের

আইপিএলে নাকি শুধু টাকার খেলা হয় … এখানে ক্রিকেট খেলাটাই হয় না, এমন বিতর্তিক মন্তব্যই করে বসলেন প্রাক্তন প্রােটিয়াস পেসার ডেল স্টেইন।

Written by SNS Delhi | March 3, 2021 6:49 pm

ডেল স্টেইন (Photo by Dibyangshu SARKAR / AFP)

‘আইপিএলে নাকি শুধু টাকার খেলা হয় … এখানে ক্রিকেট খেলাটাই হয় না, এমন বিতর্তিক মন্তব্যই করে বসলেন প্রাক্তন প্রােটিয়াস পেসার ডেল স্টেইন। এবারের আইপিএলের আসর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। ডেল স্টেইন, তাই তাকে পাচ্ছে না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দল।

তবে প্রাক্তন প্রােটিয়াস পেসারের মতে, ভারতীয় প্রিমিয়ার লিগে টাকার খেলা হলেও পাকিস্তান এবং শ্রীলঙ্কা প্রিমিয়র লিগে ক্রিকেট অনেক বেশি প্রাধান্য পায়। আমার একটু বেশি সময় প্রয়ােজন ছিল। ভেবে দেখলাম আইপিএলের থেকে এই লিগগুলােয় ক্রিকেটাররা অনেক বেশি সময় পায়।

আইপিএলে বড় নাম, বড় দল থাকে। টাকার ওপর অনেক বেশি জোর দেওয়া হয়। ক্রিকেটটাই এখানে পুরােপুরি হারিয়ে যায়। আর খেলা তাে দূরের কথা। আইপিএলের আসরে ৯৫ টি ম্যাচ খেলেছেন প্রােটিয়াস পেসার। নিয়েছেন ৯৭ টি উইকেটও।

ডেকান চার্জার্স, গুজরাত লায়ন্স, সানরাইজার্স হায়দরাবাদ এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দলের হয়ে খেলেছিলেন ডেল স্টেইন। ২০১৪-২০১৫ সালে সবচেয়ে বেশি দাম পেয়েছিলেন স্টেইন। সাড়ে নয় কোটি টাকা দাম পেয়েছিলেন হায়দ্রাবাদ দলের থেকে।