কলকাতা নাইট রাইডার্সের ফিল্ডিং কোচ হলেন জেমস ফস্টার

আসন্ন আইপিএল প্রতিযােগিতায় কলকাতার নতুন ফিল্ডিং কোচ হিসাবে নিযুক্ত করা হল প্রাক্তন ইংল্যান্ড উইকেটকিপার-ব্যাটসম্যান জেমস ফস্টারকে।

Written by SNS New Delhi | February 13, 2020 2:02 pm

জেমস ফস্টার (Photo: Twitter | @KKRiders)

আসন্ন আইপিএল প্রতিযােগিতায় কলকাতার নতুন ফিল্ডিং কোচ হিসাবে নিযুক্ত করা হল প্রাক্তন ইংল্যান্ড উইকেটকিপার-ব্যাটসম্যান জেমস ফস্টারকে। প্রাক্তন এই ইংল্যান্ডের কোচ এলেন প্রাক্তন অসম ক্রিকেটার শুভদীপ ঘােষের জায়গায়। তিনি নাইট দলের সঙ্গে যােগ দিয়েছিলেন ২০১৯ সালে।

ফস্টার সাতটি টেস্ট, এগারােটি একদিনের এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ইংল্যান্ডের জার্সি গায়ে। ২০০১ সালে মােহালিতে ভারতের বিরুদ্ধে মােহালিতে অভিষেক টেস্ট ম্যাচ খেলতে নেমেছিল। এবং দু’বছর আগে তিনি আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারকে বিদায় জানান। এবং তারপর কোচিং করানাের দিকে মনােনিবেশ করেন।

সােমবার নাইট শিবিরের পক্ষ থেকে এমন কথাই জানানাে হয়। তৃতীয়বার আইপিএল খেতাব জয়ের জন্য আসন্ন মরশুমে কলকাতা নাইট রাইডার্স দল মাঠে খেলতে নামবে দীনেশ কার্তিকের নেতৃত্বে। এবারে নামকরা তারকা ক্রিকেটারদের নিয়ে দল গঠন করেছে ফ্র্যাঞ্চাইজি। তবে দীনেশ কার্তিকে দলে রাখা হবে কিনা নাকি তার জায়গায় অন্য কোনাে অধিনায়ক বেছে নেবে নাইটরা সেটা নিয়ে প্রথমদিকে জলঘােলা হলেও, কার্তিকের উপরেই ভরসা রেখেছেন নাইট কর্তৃপক্ষ।

এদিকে কার্তিকের কাছে একটা সুযােগ রয়েছে আইপিএলে ভালাে পারফরমেন্স করে নিয়ে নির্বাচকদের নজর কাড়া। কারণ গতবছর শেষেরদিকে অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপের আসর বসতে চলেছে সেখানে জাতীয় দলে পুনরায় ডাক পেলেও ডাক পেয়ে যেতে পারেন কার্তিক ভালাে ফর্মে থাকলে।