অলিম্পিক কোয়ালিফায়ারে ভারতের মেয়েরা ইন্দোনেশিয়াকে হারাল

২০২০ সালে টোকিও অলিম্পিকের জন্য মেয়েদের ফুটবলে অলিম্পিক কোয়ালিফায়ার রাউন্ড-২ তে ভারতের মেয়েরা তাঁদের প্রথম ম্যাচে বুধবার ২-০ গোলে ইন্দোনেশিয়াকে হারিয়ে দিয়ােছে।

Written by SNS April 4, 2019 8:25 am

টোকিও অলিম্পিক ২০২০ লোগো (File Photo: IANS)

ম্যান্ডালে, মায়ান্মার – ২০২০ সালে টোকিও অলিম্পিকের জন্য মেয়েদের ফুটবলে অলিম্পিক কোয়ালিফায়ার রাউন্ড-২ তে ভারতের মেয়েরা তাঁদের প্রথম ম্যাচে বুধবার ২-০ গোলে ইন্দোনেশিয়াকে হারিয়ে দিয়ােছে। ম্যাচের ২৭ ও ৬৭ মিনিটে ড্যাংমেই গ্রেস ভারতের পক্ষে দুটি গোল করেছেন। বল দখলে রাখা এবং সুযোগ তৈরির ক্ষেত্রে ভারতীয় দল ম্যাচে অধিকাংশ সময় প্রাধান্য বিস্রার করে রেখেছিল। ভারতের কোচ মেমোল রকি ম্যাচের পর বলেছেন, আমরা জয় দিয়ে কোয়ালিফায়িং রাউন্ডে শুরু করতে চেয়েছিলাম। ইন্দোনেশিয়া দলটি ডিফেন্সে প্রচণ্ড শক্তিশালী হলেও আমরা তাদের হারাতে সক্ষম হয়েছি। আমরা এই টুর্নামেন্টে প্রতিটি ম্যাচ ধরে ধরে ফোকাস করে চলেছি। ৬ এপ্রিল নেপালের সঙ্গে পরবর্তী ম্যাচের আগে আমরা এবার ফোকাস ওইদিকে নিবদ্ধ করবো। টানা পাঁচবার মেয়েদের সাফ ফুটবলে মেয়েদের খেতাব জয়ের পর ভারতের মেয়েরা ইন্দোনেশিয়ার বিরুদ্ধে ম্যাচের প্রথম মিনিট থেকেই আক্রমণে ঝাপিয়ে পড়েছিল। উইংয়ে সঞ্জু এবং রত্নবালা দেবী তাদের গতি ও স্কিল দিয়ে ইন্দোনেশিয়ার ডিফেন্স ছারখার করে দিলেও ইন্দোনেশিয়া দলটি কোনও কাউন্টার অ্যাটাক চালাতেই পারেনি। ম্যাচের ২৪ মিনিটে অঞ্জুর ক্রস সেন্টার থেকে ইন্দোনেশিয়ার এক ডিফেন্ডার বলটি প্রায় নিজেদের গোলেই ঢুকিয়ে দিচ্ছিল কিন্তু শেষ মুহূর্তে গোললাইন থেকে অন্য এক ডিফেন্ডার বল ক্লিয়ার করে দেয়।

ভারতের স্যান্ডহিয়া ২৬ মিনিটে সঞ্জুর কাছ থেকে পাওয়া বল ধরে সাইড স্টেপিংয়ে বল গোলে পাঠানোর চেষ্টা করলেও সফল হননি। কিন্তু তার শটটি ইন্দোনেশিয়ার গোলরক্ষক আংশিক ফেরালেও ভারতের ড্যাংমেই গ্রেস খুব কাছ থেকে ফিনিশিং টাচে ভারতের প্রথম গোল করেন। দ্বিতীয়ার্ধেও ভারত তাদের আক্রমণের ধারা বজায় রেখেছিল। ম্যাচের ৫৬ মিনিটের মাথায় রতনবালা দেবীর দূর থেকে নেওয়া শটটি ইন্দোনেশিয়ার গোলরক্ষক রিস্কা অসাধারণ তৎপরতায় আটকে দিলেও তিন মিনিট পর খুব কাছ থেকে ফাঁকা গোল সামনে পেয়েও ড্যাংমেই গ্রেস গোল করতে পারেননি। তবে ৬৭ মিনিটের মাথায় সুমিত্রা কামরাজের কাছ থেকে পাওয়া বল ধরে আবার নিজের অসাধারণ ফিনিশিং টাচে ড্যাংমেই গ্রেস নিজের দলের দ্বিতীয় গোলটি করেন।