টোকিও অলিম্পিকে ভারতের শুভেচ্ছা দূত হওয়ার জন্য অনুরোধ সৌরভকে

ভারতের অলিম্পিক অ্যাসােসিয়েশন এ বছর টোকিও অলিম্পিকে টিম ইন্ডিয়ার শুভেচ্ছা দূত হওয়ার জন্য সৌরভ গাঙ্গুলিকে অনুরােধ করেছে।

Written by SNS Kolkata | February 3, 2020 8:44 pm

সৌরভ গাঙ্গুলি (Photo by Punit PARANJPE / AFP)

ভারতের অলিম্পিক অ্যাসােসিয়েশন এ বছর টোকিও অলিম্পিকে টিম ইন্ডিয়ার শুভেচ্ছা দূত হওয়ার জন্য ভারতীয় ক্রিকেট বাের্ডের সভাপতি ও ভারতীয় প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলিকে অনুরােধ করল।

অলিম্পিক অ্যাসােসিয়েশনের সচিব রাজীব মেহতা সৌরভ গাঙ্গুলিকে লেখা চিঠিতে, গেমস চলাকালেও সৌরভ ভারতের শুভেচ্ছা দূত থাকবেন বলে জানিয়েছেন। ২৪ জুলাই থেকে ৯ আগস্ট টোকিও অলিম্পিক অনুষ্ঠিত হবে।

রাজীব মেহতা তাঁর চিঠিতে লিখেছেন, অলিম্পিকে চৌদ্দ থেকে ষােলটি ইভেন্টে ভারতের ১০০ থেকে ২০০ অ্যাথলিট অংশ নেবেন বলে আশা করছি। দলে সিনিয়র অ্যাথলিটরা ছাড়াও প্রচুর তরুণ অ্যাথলিট থাকবে, যাঁরা এই প্রথম অলিম্পিকে অংশ নেবে।

রাজীব মেহতা তাঁর চিঠিতে সৌরভকে উদ্দেশ্য করে আরও লিখেছেন, আপনি লক্ষ লক্ষ মানুষের কাছে বিশেষ করে তরুণদের কাছে অনুপ্রেরণা স্বরূপ। সংগঠক হিসেবে আপনি সবসময় তরুণ প্রতিভার বিকাশে সচেষ্ট রয়েছেন। আমরা আশা করি, টোকিওতে টিম ইন্ডিয়ার সঙ্গে আপনিও থাকলে সেটা আমাদের তরুণ অ্যাথলিটদের উদ্বুদ্ধ করবে। ভারতে অলিম্পিক আন্দোলনের ক্ষেত্রে এটা একটা বিরাট সুযােগ।

২০১৬ সালে রিও ডি জেনেরিও অলিম্পিকে শচীন তেণ্ডুলকর, বেজিং অলিম্পিকে সােনাজয়ী শুটার অভিনব বৃন্দা, অভিনেতা সলমন খান ও সুরকার এ আর রহমনকে শুভেচ্ছা দূত ঘােষণা করা হয়েছিল।