ডেভিস কাপ টেনিসে পাকিস্তানকে ৪-০ উড়িয়ে দিল ভারত

প্রথম দু’ট সিঙ্গলস খেলায় রামকুমার রামানাথন ও সুমিত নাগাল শুক্রবারই জয় তুলে নিয়ে ভারতকে ২-০ য় এগিয়ে দিয়েছিল।

Written by SNS New Delhi | December 1, 2019 3:58 pm

ডেভিস কাপের ভারতীয় দল। (Photo: Twitter/@Leander)

নিরপেক্ষ কেন্দ্রে ডেভিস কাপ টাইয়ে পাকিস্তানকে ৪-০ য় উড়িয়ে দিল ভারত। প্রথম দু’ট সিঙ্গলস খেলায় রামকুমার রামানাথন ও সুমিত নাগাল শুক্রবারই জয় তুলে নিয়ে ভারতকে ২-০ য় এগিয়ে দিয়েছিল। শনিবার ডাবলসে জয় পান লিয়েন্ডার পেজ-জীবন নেদুনচেঝিয়ান জুটি। রিভার্স সিঙ্গলসেও জয় তুলে নেন সুমিত। ম্যাচটা আর শেষ হয়নি।

বলে রাখা ভালাে, ভারতের অভিজ্ঞ লিয়েন্ডার পেজ শনিবার ডেভিস কাপ খেলায় রেকর্ড করলেন চুয়াল্লিশতম ডাবলস ম্যাচ জয় লাভ করে। আর পেজ এই রেকর্ড গড়লেন অভিষেক ম্যাচে খেলতে নামা জীবন নেদুনচেঝিয়ানকে নিয়ে। পাকিস্তানকে পরাজিত করে ভারত ২০২০ কোয়ালিফায়ারে নিজেদের জায়গা করে নিল।

পাকিস্তানের দুই তরুণ তারকা টেনিস খেলােয়াড় মহম্মদ শােয়েব এবং হুফাইজা আব্দুল রহমানকে মাত্র তিপান্ন মিনিটে হারিয়ে দেন পেজ-জীবন জুটি। খেলার ফলাফল দাঁড়ায় ৬-১, ৬-৩ সেটে।

গত বছর চিনের বিরুদ্ধে জেভিস কাপে সবথেকে বেশি সফলতম খেলােয়াড় হিসাবে ডেভিস কাপে ৪৩ তম জয় তুলে নিয়েছিলেন চিনের টেনিস তারকা জুটিদের হারিয়ে। আর এদিন চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তানের বিরুদ্ধে নিজের রেকর্ড গড়ে নয়া নজির গড়ে ফেললেন লিয়েন্ডার পেজ।

খেলার পর সাংবাদিকদের মুখােমুখি হয়ে লিয়েন্ডার পেজ বলেন, সত্যিই খুব ভালাে লাগছে নতুন রেকর্ড গড়তে পেরে। ইতিহাসের খাতায় নাম লেখাতে পারলে সবসময় ভালাে লাগে। পাশাপাশি আমরা দেশের হয়ে ভালাে পারফরমেন্স করে দেখিয়ে জয় তুলে নিয়েছি এটা ভেবে আরাে ভালাে লাগছে। পাশাপাশি আরাে একটা কথা বলে রাখা ভালাে, জীবন তাঁর কেরিয়ারের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল। কিছুটা নার্ভাস ছিল আমি ওঁকে বুঝিয়েছিলাম যত নার্ভাস হয়ে পড়বে নিজের খেলা হারিয়ে ফেলবে। তাই স্বাভাবিক হয়ে নিজের খেলা মেলে ধর। আর ও সেই কাজটা করে দিয়েছে এবং আমরা জয় তুলে নিয়েছি।