গড়াপেটার গন্ধ , তদন্ত শুরু করল আন্তর্জাতিক টেনিস সংস্থা

গড়াপেটার গন্ধ, তদন্ত শুরু … এবারে ম্যাচ গড়াপেটার অভিযােগ উঠল সদ্য সমাপ্ত উইম্বলন্ডন প্রতিযােগিতায়। দুটো ম্যাচে জুয়াড়িদের নজর ছিল বলে মনে করা হচ্ছে।

Written by SNS Delhi | July 16, 2021 6:37 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

গড়াপেটার গন্ধ, তদন্ত শুরু … এবারে ম্যাচ গড়াপেটার অভিযােগ উঠল সদ্য সমাপ্ত উইম্বলন্ডন প্রতিযােগিতায়। দুটো ম্যাচে জুয়াড়িদের নজর ছিল বলে মনে করা হচ্ছে। উইম্বলন্ডন কর্তৃপক্ষ অন্তত তেমনটাই মনে করছেন।

এক জার্মান সংবাদপত্র জানিয়েছে একটি সিঙ্গলসের ম্যাচ এবং একটি ডাবলসের ম্যাচ ঘিরে শুরু হয়েছে বিতর্ক। একাধিক জুয়াড়িদের নজর ছিল এই প্রতিযােগিতায়। তবে সেই জুয়া কী পদ্ধতিতে হয়েছে তা এখনও স্পষ্ট নয়। পুরুষদের ডাবলস প্রতিযােগিতায় প্রথম পর্বের একটি ম্যাচ নিয়ে সন্দেহ দেখা গিয়েছে।

জল্পনা ছিল সেই ম্যাচে যে জুটির ওপর জয়ের আশা সবচেয়ে বেশি ছিল, তারা হেরে যাবেন। সেই জুটি প্রথম সেটে জয় পায়। দর বাড়তে থাকে বলে জানা গিয়েছে। তবে পন্ত্রে দুই সেটে ম্যাচ হেরে যায় তারা। সন্দেহ তৈরি হয়েছে তাদের হার নিয়ে। সেই ম্যাচে এক জার্মান টেনিস খেলােয়াড় ছিলেন বলে জানা গিয়েছে।

তবে তাকে নিয়ে নয়, সন্দেহের দানা বেঁধেছে তার প্রতিপক্ষকে নিয়ে। সেই ম্যাচের ফলাফল এবং সার্ভিসের সংখ্যার ওপর বাজি ধরা হয়েছিল। দুটো ক্ষেত্রেই তা মিলে গিয়েছিল হুবহু। ইতিমধ্যে এই ব্যাপারটার দিকে নজর দেওয়া হয়েছে আন্তর্জাতিক টেনি ফেডারেশনের পক্ষ থেকে তদন্ত শুরু করা হয়েছে।

সেই তদন্ত শেষ না হলে কোনও রকম তথ্যই সামনে আনবে না তারা। এপ্রিল থেকে জুনের মধ্যে এগারােটি ম্যাচে গড়াপেটার অভিযােগ উঠেছে বলে জানায় ওই সংস্থা। এখন সব মিলিয়ে চাপটা বাড়ছে আন্তর্জাতিক টেনিস সংস্থার ওপর।