আশা করছি টি-টোয়েন্টি সিরিজেও পিচে বল ঘুরবে: ইওন মর্গান

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ছাড়পত্র হারিয়ে।একই স্টেডিয়ামে ইওন মর্গানের নেতৃত্বে ক্রিকেটের অন্য ফরম্যাটের নেমে ভারতকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে পারবে।

Written by SNS Ahmedabad | March 12, 2021 6:33 pm

ইওন মর্গান (Photo Credit: Twitter/@ICC)

শুক্রবার থেকে নরেন্দ্র মােদি স্টেডিয়ামে টি-টোয়েন্টি ম্যাচের সিরিজের আসর বসতে চলেছে। এখানেই শেষ দুটো টেস্টে পরাজিত হয়ে জোয়ে রুটের দলকে টেস্ট সিরিজের শিরােপা এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার ছাড়পত্র হারাতে হয়েছে।

সেই একই স্টেডিয়ামে ইওন মর্গানের নেতৃত্বে ক্রিকেটের অন্য ফরম্যাটের খেলতে নেমে ইংল্যান্ডের ক্রিকেটাররা কি ভারতীয় দলকে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বাজিমাত করতে পারবে। কারণ টি-টোয়েন্টি ক্রিকেটে কখন কি ঘটে যায় সেটা কেউ আগাম বলতে পারে না।

তাই এই সিরিজে কারা জিতবে সেটার আগাম পরিকল্পনা বা ভবিষ্যতবাণী কেউ করতে চাইছে না। এদিকে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি তাে নিজের মুখে স্বীকার করলেন বৃহস্পতিবার, ‘আসন্ন ভারতের মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ খেতাব জয়ের প্রবল দাবিদার ইংল্যান্ড। তারাই একমাত্র আমাদের পরাজিত করতে পেরেছে।

এবং শক্তিশালী দল হিসাবে এক নম্বর জায়গা দখল করে রেখেছে ‘আমরা এখন আসন্ন সিরিজটার দিকে তাকিয়ে রয়েছি। একটা সিরিজ আমাদের জয়ের দরকার রয়েছে। কারণ দলের খেলােয়াড়রা টেস্ট সিরিজে পরাজয়ের পর কিছুটা মানসিক দিক দিয়ে পিছিয়ে পড়েছে।

কিন্তু আমি দলের ক্রিকেটারদের উদ্বুদ্ধ করছি এবং অতীতের কথা ভুলে গিয়ে আসন্ন সিরিজের কথাটা বার বার তাদের মাথায় ঢােকানাের চেষ্টা করছি। আর দলের ক্রিকেটাররা মানসিক দিক দিয়ে পুরােপুরি তৈরি হয়ে গিয়েছে। তারা পুরানাে সব কিছু ভুলে নতুন করে নিজেদের সব কিছু উজাড় করে দিয়ে মাঠে নামার জন্য প্রস্তুত হয়ে রয়েছে।

আশা করছি টেস্ট সিরিজের মতন টি-টোয়েন্টি সিরিজের পিচেও বল ঘুরবে এবং স্পিনারদের সহায়ক উইকেট তৈরি করা হবে। আর আমরা তার জন্য পুরােপুরি প্রস্তুত হয়ে রয়েছি। এখন থেকেই সব প্রস্তুতিটা ভালাে করে সেরে নিতে হবে।

সত্যি বলতে কি আমি গর্ব করেই কিছুটা বলতে পারি টি-টোয়েন্টি ফরম্যাটে আমরা গত দু’বছর ধরে ভালাে পারফরমেন্স করে দেখাচ্ছি। দলের ক্রিকেটাররা ধারাবাহিকভাবে নিজেদের সেরা খেলাটা মেলে ধরছে তাই আশা করছি আসন্ন সিরিজেও আমরা ভালাে করে কিছু করে দেখানােরই চেষ্টা করব, ‘এমন কথাই জানালেন ইংরেজ অধিনায়ক ইওন মর্গান।

পাশাপাশি তিনি পরিষ্কার জানিয়ে গেলেন, দলের প্রতিটা ক্রিকেটার ফিট রয়েছেন। আশা করছি জোফ্রা আর্চার প্রথম ম্যাচ থেকেই খেলতে নামবেন।