একদিনের ম্যাচে হার্দিকের নজির

একদিনের ক্রিকেটে নজির গড়লেন হার্দিক পান্ডিয়া। অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারত জিততে না পারলেও ভারতের হার্দিকের ব্যাট দেখে সবাই খুশি।

Written by SNS Sydney | November 28, 2020 8:20 pm

হার্দিক পান্ডিয়া (Photo: Sandip Mahankal/IANS)

দ্রুততম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে একদিনের ক্রিকেটে নজির গড়লেন হার্দিক পান্ডিয়া। অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারত জিততে না পারলেও ভারতের হার্দিকের ব্যাট দেখে সবাই খুশি। তার দুরন্ত ব্যাটিংকে ভর করে একদিনের ফরম্যাটে এক হাজার রান পূর্ণ করলেন দেশের দ্রুততম ব্যাটসম্যান হিসেবে। আর এই কৃতিত্ব দেখালেন ৮৫৭ বল খেলে।

একদিনের ক্রিকেটে দ্রুততম রান করার কৃতিত্বে ভারতের ব্যাটসম্যানদের তালকায় দ্বিতীয় স্থানে রয়েছেন কেদার যাদব। কেদার ১৯৩৭ বল খেলে এক হাজার রান করেছেন। অবশ্য এখন ভারতীয় দলে নেই কেদার যাদব। আর বিশ্বতালিয়ায় দ্রুততম এক হাজার করার ব্যাটসম্যানদের মধ্যে হার্দিত্রে স্থান হয়েছে পঞ্চম স্থানে।

প্রথম স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল। তিনি ৭৬৭ বলে এক হাজার রান করে দ্বিতীয় স্থানে অবস্থান করছেন। নিউজিল্যান্ডের প্রাক্তন উইকেটরক্ষক লুক রক্তি ৫০ ওরের মেলায় ৮৫৭ বলে এক হাজার করেছিলেন।

তৃতীয় স্থানে পাকিস্তানের শাহিদ আফ্রিদি রয়েছেন । তিনি ৮৩৪ বলে এক হাজার করেন। চতুর্থ স্থানে নাম লিখিয়েছেন কোরি অ্যান্ডারসন। ভারতীয় দলের জার্সি গায়ে হার্দিক এখন পর্যন্ত ৫৪ টি একদিনের ম্যাচ খেলেছেন। তিনি ৩৯ টি ইনিংসে ১০৪৭ রান করেন।