আইরিশ দের বিরুদ্ধে আজ থেকে হার্দিকদের অভিযান শুরু

ঘরের মাঠে অনুষ্ঠিত প্রোটিয়াদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে প্রথম দুই ম্যাচে টানা হেরে গিয়েও তারপরে দুটি ম্যাচ জিতে সিরিজে সমতা ফিরিয়ে এনেছিল পন্থবাহিনী।

Written by সৌরেন দত্ত Kolkata | June 25, 2022 4:03 pm

আজ থেকে আইরিশ দের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামছে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে তরুণ ভারতীয় দল।

ঘরের মাঠে অনুষ্ঠিত প্রোটিয়াদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে প্রথম দুই ম্যাচে টানা হেরে গিয়েও তারপরে দুটি ম্যাচ জিতে সিরিজে সমতা ফিরিয়ে এনেছিল পন্থবাহিনী।

কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলার জন্য আইরিশদের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে থাকবেন না পন্থ।

তবে ঘরের মাঠে প্রোটিয়াদের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে কাম ব্যাক করেও সিরিজ জেতা হয়নি ভারতের।

কারণ শেষ ম্যাচটি বৃষ্টির জন্য বাতিল হয়ে গেছিল। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে আজ থেকে ভারতের তরুণ ব্রিগেড নতুন অভিযানে নামছে।

দলের একাধিক নতুন মুখ দেখা যাবে। এই দলের দায়িত্ব দেয়া হয়েছে ভিভিএস লক্ষণের ওপর। বর্তমানে রাহুল দ্রাবিড় ইংল্যান্ডে ব্যস্ত রয়েছেন বিরাট ও রোহিত দের নিয়ে।

তবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ভারতীয় দলে যেসব তারকা ক্রিকেটার সুযোগ পেয়েছেন তাদের কাছে একটা সুযোগ রয়েছে জাতীয় দলের হয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার।

কারণ শোনা গিয়েছে এই সিরিজ দেখার জন্য বোর্ড সভাপতি সৌরভ গঙ্গুলি উপস্থিত থাকবেন সেখানে।

তবে দেখার বিষয় উমরান মালিক আর অর্শদ্বীপ সিং দলে প্রথম একাদশে সুযোগ পান কিনা। ঘরের মাঠে প্রোটিয়াসদের বিরুদ্ধে সিরিজে জাতীয় দলে ডাকা হলেও তারা খেলার সুযোগ পায়নি।

এখন আয়ারল্যান্ড এর বিরুদ্ধে এই দুই বোলারের অভিষেক ঘটে কিনা সেটাই দেখার। পাশাপাশি সঞ্জু স্যামসন, সূর্য কুমার যাদব এদের দিকে আর আলাদা করে বাড়তি নজর থাকবে।

সেই সঙ্গে হার্দিক পান্ডিয়া তো ফর্মেই রয়েছেন তিনি কেমন ভাবে দলকে নেতৃত্ব দিয়ে আইরিসবধ করতে পারেন এবং ব্যাট ও বল হাতে কতটা সাফল্য পান সেটা দেখার বিষয় থাকবে।