অলিম্পিয়ান বদ্রু ব্যানার্জির নামে ফুটসল চ্যাম্পিয়ন ট্রফি

আগামী জুন মাস থেকেই কলকাতা ময়দানে আবার ফুটবল ফিরছে। আইএফএ সচিব জয়দীপ মুখার্জি জানিয়েছেন, তার আগেই ময়দানে অনুষ্ঠিত হবে ফুটসল টুর্নামেন্ট।

Written by SNS Kolkata | March 18, 2021 4:27 pm

প্রতীকী ছবি (Photo: iStock)

আগামী জুন মাস থেকেই কলকাতা ময়দানে আবার ফুটবল ফিরছে। আইএফএ সচিব জয়দীপ মুখার্জি জানিয়েছেন, তার আগেই ময়দানে অনুষ্ঠিত হবে ফুটসল টুর্নামেন্ট। ওই টুর্নামেন্টে কলকাতার সেরা দলগুলি অংশ নেবে। দুটি ভেন্যুতে খেলাগুলি অনুষ্ঠিত হবে।

যেহেতু বাংলায় ফুটসল নিয়ে সেইভাবে প্রসার নেই। কলকাতার তিন প্রধানের পাশাপাশি অন্য ক্লাবগুলি অংশ নেবে বলে আগ্রহ প্রকাশ করেছে। অলিম্পিয়ান ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বদ্রু ব্যানার্জি শারীরিক দিক দিয়ে অক্ষম হয়ে পড়েছেন।

বর্তমানে তার বয়স ৯১ বছর। এই বয়সে বাড়ি থেকে তিনি বেরােনাের কোন সাহস পাচ্ছেন না। তবে ফুটবলের কথা শুনলে এখনাে তার উচ্ছাস দেখতে পাওয়া যায়। শারীরিক দিক থেকে যেমন তিনি ভেঙে পড়েছেন আবার আর্থিক দিক থেকে তিনি ভালাে নেই।

সেই কারণেই মােহনবাগান রত্ন বদ্রু ব্যানার্জির পাশে দাঁড়ালেন আইএফএ সচিব জয়দীপ মুখার্জি। আর্থিক সহযােগিতার পাশাপাশি তিনি ঘােষণা করেছেন ফুটসল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ট্রফিটি বদ্রু ব্যানার্জির নামে উৎসর্গ করা হবে।