ধর্মের নামে সম্প্রীতি নষ্টের চেষ্টার বিরুদ্ধে বিধানসভায় প্রস্তাব

মুখ্যমন্ত্রী সোমবার বিধানসভায় বলেন, সারা দেশে আগুন নিয়ে খেলা চলছে। দেশের সমস্যা থেকে নজর ঘোরানোর জন্য এই ধরনের ইস্যু তৈরি করা হচ্ছে।

Written by SNS Kolkata | June 21, 2022 6:07 am

সারা দেশে ধর্মের নামে সম্প্রীতি নষ্টের চেষ্টা চলছে। নবী নিন্দার সূত্র ধরে যে ধরনের আবহ তৈরি হয়েছে তো অত্যন্ত নিন্দাহ। এই ধরনের মন্তব্য করা ও অশান্তিতে উসকানি দেওয়ার বিরুদ্ধে সোমবার বিধানসভায় প্রস্তাব আনেন পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, পার্থ মমতা চট্টোপাধ্যায় যে প্রস্তাব আনলেন তা না আনলেই ভুল হত।

ধর্ম নিয়ে রাজনীতি করার বিরুদ্ধে প্রতিবাদ করে মমতা বলেন, এই ধরনের বিদ্বেষমূলক, প্ররোচনামূলক রাজনীতি ভবি মুখ্যমন্ত্রী ষ্যৎকে কী পথ দেখাবে?

মুখ্যমন্ত্রী সোমবার বিধানসভায় বলেন, সারা দেশে আগুন নিয়ে খেলা চলছে। দেশের সমস্যা থেকে নজর ঘোরানোর জন্য এই ধরনের ইস্যু তৈরি করা হচ্ছে।

হাওড়া, রেজিনগর, ডোমকল, নবদ্বীপে অশান্তির পরিবেশ সৃষ্টি হয়েছে। এর মধ্যে হাওড়ার অবস্থা সামাল দিতে বেশি বেগ পেতে হয়েছে।

রাজ্যে সাড়ে তিন কোটি সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ বাস করেন। তাদের উদ্দেশে মুখ্যমন্ত্রীর অনুরোধ আপনারা রাস্তা অবরোধ করবেন না।

এদিন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যরাজের রাজ্যে বুলডোজার দিয়ে বাড়ি ভেঙে দেওয়ার বিরুদ্ধে প্রতিবাদ জানান।

বলেন, এইভাবে মানুষকে বুলডোজ করলে, তার জবাব দেবে মানুষই। মুখ্যমন্ত্রী এদিন উল্লেখ পর্বে গঙ্গাসাগর ব্রিজ তৈরি নিয়ে কেন্দ্রীয় বঞ্চনারও প্রসঙ্গ তোলেন।

বলেন , নীতিন গড়কড়িজি এই প্রকল্পের জন্য রাজি থাকলেও তা হয়নি। রাজ্যের হাতে টাকা এলে সুন্দরবন মাস্টার প্ল্যানের অন্তর্ভুক্ত করে ভবিষ্যতে তিনি পর্যায়ে এই ব্রিজ তৈরির জন্য উদ্যোগ নেবে রাজ্য সরকারই।