সামির প্রশংসায় পঞ্চমুখ লোকেশ রাহুল

লােকেশ রাহুল প্রশংসায় ভরিয়ে দিলেন সামিকে। তিনি বলেন, সুপার ওভারের জন্য কখনাই প্রস্তুতি নেওয়া যায় না আগে থেকে। কোনও দলই এটা করে না।

Written by SNS Dubai | October 20, 2020 3:00 am

মহম্মদ সামি (Photo: AFP)

এবারে শুরু থেকেই আইপিএলের আসরে খেলতে নেমে ভারতীয় পেসার মহম্মদ সামিকে আলাদা ছন্দে দেখা যাচ্ছে। কিংস ইলেভেন পাঞ্জাব দলের সেরা পেস বােলার হিসাবে নিজেকে প্রমাণিতও করে চলেছেন বারংবার। সেখানে রবিবার মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সুপার ওভারে তিনি যা বােলিং করে দেখালেন তা চোখ ধাঁধানো। প্ৰথম সুপার ওভারে পাঞ্জাব রান তােলে পাঁচ।

সেখানে বল করতে এসে সামি পাঁচ রান দিয়ে দুটো উইকেট তুলে নেন। সেখানে সকলের নজর কাড়েন এবং দ্বিতীয় সুপার ওভারে বাজিমাত করে পাঞ্জাব জয় তুলে নিয়েছিল। খেলার পর লােকেশ রাহুল প্রশংসায় ভরিয়ে দিলেন সামিকে। তিনি বলেন, সুপার ওভারের জন্য কখনাই প্রস্তুতি নেওয়া যায় না আগে থেকে। কোনও দলই এটা করে না।

তখন বােলারের উপর ভরসা রাখতেই হয়। বােলারকেও আবার সহজাত প্রবৃত্তি ও সাহসের উপর বিশ্বাস করতে হয়। সামির ভাবনাচিন্তায় একেবারে পরিষ্কার ছিল। ও চেয়েছিল সুপার ওভারে একটানা ছয়টা ইয়র্কার দিতে। ও অসাধাণ বােলিং করেছে। আর প্রতি ম্যাচে উন্নতি করছে নিজের খেলার।

দলে একজন সিনিয়র ক্রিকেটার হিসাবে সামির যা যা করার দরকার ও তাই তাই করে দেখাচ্ছে। তবে আমরা সুপার ওভারে জিতেছি বলে আগামিদিনেও এভাবে জয় তুলে নেব সেটা কখনােই নয়, এটা আমরা কখনােই অভ্যাস করতে চাই না। আমরা অতীতে অনেক সহজ ম্যাচে হেরেছি। এবং জেতা ম্যাচ হাতছাড়া হওয়ায় আমাদের পরিস্থিতি এখন তলানীতে ঠেকেছে তবে ভবিষ্যতে সেটা আর হবে না তা আগাম বলে দিতে পারি আমি বিশ্বাসের সঙ্গে।