মোদির প্রশংসায় শশী থারুর

শশী থারুরের গলায় মোদির প্রশংসার পর নয়া রাজনৈতিক সমীকরণের ইঙ্গিত খুঁজছে রাজনৈতিক মহল।জয়পুর সাহিত্য উৎসবে যোগ দিয়েছিলেন তিরুঅনন্তপুরমের সাংসদ শশী থারুর।

Written by SNS Delhi | March 15, 2022 7:56 pm

শশী থারুর (File Photo: IANS)

উত্তরপ্রদেশে বিরাট জয়ের পরই শশী থারুরের গলায় মোদির প্রশংসার পর নয়া রাজনৈতিক সমীকরণের ইঙ্গিত খুঁজছে রাজনৈতিক মহল। রবিবার জয়পুর সাহিত্য উৎসবে যোগ দিয়েছিলেন তিরুঅনন্তপুরমের সাংসদ শশী থারুর।

সেখানে সংবাদমাধ্যমের সঙ্গে আলোচনার সময়ে প্রধানমন্ত্রীর প্রশংসা করেন তিনি। কংগ্রেস সাংসদের কথায়, মোদি প্রচণ্ড কর্মক্ষম একজন মানুষ। সবসময় সক্রিয়। রাজনৈতিক ক্ষেত্রে দারুণ কাজ করছেন তিনি। যার ফল পাচ্ছে বিজেপি।

আমরা কেউ ভাবিনি এত বিরাট ব্যবধানে বিজেপি জিতবে, কিন্তু তিনি সেটা করে দেখিয়েছেন। প্রশংসা করলেও ধর্ম নিয়ে রাজনীতি প্রসঙ্গে মোদিকে খোঁচা দিতে ছাড়েননি থারুর।

তাঁর কথায়, প্রধানমন্ত্রীর কিছু কর্মকাণ্ডের জন্য ধর্ম, সাম্প্রদায়িকতার ভিত্তিতে আমাদের সমাজ ভাগাভাগি হয়ে যাচ্ছে। যা ভবিষ্যতের জন্য খারাপ। অত্যন্ত দুর্ভাগ্যজনক।

এদিকে উত্তরপ্রদেশের হারের দায় প্রিয়াঙ্কা গান্ধীর উপর চাপাতে রাজি নন থারুর। তাঁর কথায়, বুথ ফেরত সমীক্ষা আসার আগে পর্যন্ত মনে করা হচ্ছিল বিজেপিকে কড়া টক্কর দেবে সমাজবাদী পার্টি।

প্রিয়াঙ্কা গান্ধীও কংগ্রেসকে ঘুরে দাঁড় করানোর চেষ্টা করেছিলেন। কিন্তু সেটা হয়নি। তাঁর উপর হারের দায় চাপানো উচিত নয়। কংগ্রেসের এই অবস্থার জন্য কোনও একজন দায়ী নয়।

বহু রাজ্যে গত ৩০ বছরের মধ্যে কংগ্রেসের উপস্থিতি সর্বনিম্ন। তবে কংগ্রেস সাংসদের আশা, বিজেপি এখনও যা চাইছে মানুষ তাই দিচ্ছে। কিন্তু এমন অবস্থা বেশিদিন চলবে না। ভোটাররা বিজেপিকে চমক দেবে।

এদিকে পাঞ্জাবের নব্য মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের সঙ্গে সেলফি পোস্ট করেছেন শশী। সঙ্গে লিখেছেন, বহু কংগ্রেস সাংসদই পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন। তাঁকে অভিনন্দন জানিয়েছেন। আমিও তাঁর সঙ্গে দেখা করলাম।