হকি লিগে এবারে ইস্টবেঙ্গল

দীর্ঘ ২০ বছর বাদে আবার কলকাতা হকি লিগ খেলতে নামছে ইস্টবেঙ্গল। কলকাতার তিন প্রধান ইস্টবেঙ্গল, মােহনবাগান ও মহমেডান স্পাের্টিং কি দল গঠন থেকে বাইরে ছিলেন।

Written by SNS Kolkata | February 12, 2021 4:48 pm

কলকাতা হকি লিগ (Photo: SNS)

দীর্ঘ ২০ বছর বাদে আবার কলকাতা হকি লিগ খেলতে নামছে ইস্টবেঙ্গল। কলকাতার তিন প্রধান ইস্টবেঙ্গল, মােহনবাগান ও মহমেডান স্পাের্টিং কি দল গঠন থেকে বাইরে ছিলেন। চলতি মরশুম ইস্টবেঙ্গল হকি লিগে খেলবার ইচ্ছায় কলকাতা ময়দানে আবার সমর্থকদের ভিড় দেখা যাবে।

বৃহস্পতিবার কলকাতা ক্রীড়া সাংবাদিক ক্লাবে সাংবাদিক বৈঠকে হকি বেঙ্গলের সভাপতি স্বপন ব্যানার্জি ও সচিব ইস্তিয়াক বলেন, হকির জনপ্রিয়তা আবার কলকাতকে মাতাবে। শুধু ইটবেঙ্গল নয়, অন্য দুই দলও তৈরি হচ্ছে হকি দল গঠনে।

শুক্রবার থেকে শুরু হচ্ছে কলকাতা হকি লিগ। ১৩ টি দলকে দুটি পুলে ভাগ করা হয়েছে। দুটি পুলের প্রথম তিনটি দল প্রিমিয়ার লিগে খেলবার ছাড়পত্র পাবে। প্রথম পুলে ইস্টবেঙ্গল দলের সঙ্গে রয়েছে সিএইসসি, পাঞ্জাব স্পাের্টস, ক্যালকটা কাস্টমস, পুলিশ এসি, কলকাতা আদিবাসী ক্লাব ও পশ্চিমবঙ্গ পুলিশ।

দ্বিতীয় পুলে খেলবে ইস্টার্ণ রেলওয়ে, ক্যালকাটা পাের্টট্রাস্ট, বিএনআর, ইন্টালি এসি, হাওড়া ইউনিয়ন ও বিশালক্ষী স্পোর্টিং ক্লাব। ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে জানানাে হয় এক দলে বেশ কয়েকজন আন্তর্জাতিক স্তরের খেলোয়াড় রয়েছেন।