আজ প্লে-অফের প্রথম ম্যাচে মুম্বইয়ের সামনে দিল্লি

ত্রয়ােদশতম আইপিএল প্রতিযােগিতার প্লে-অফের প্রথম ম্যাচের আসর বসতে চলেছে। আর প্রথম ম্যাচেই মুখােমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস।

Written by SNS Dubai | November 5, 2020 2:43 am

রোহিত শর্মা (Photo: Surjeet Yadav/IANS) শ্রেয়াস আইয়ার(Photo: Twitter/@IPL)

মরুশহরে আজ ত্রয়ােদশতম আইপিএল প্রতিযােগিতার প্লে-অফের প্রথম ম্যাচের আসর বসতে চলেছে। আর প্রথম ম্যাচেই মুখােমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস।

গত ম্যাচে মুম্বই পরাজিত হয়ে আজ প্লে-অফে খেলায় খেলতে নামছে তাে অন্যদিকে টানা চার ম্যাচে পরাজিত হওয়ার পর আরসিবির বিরুদ্ধে জয় তুলে নিয়ে কোয়ালিফায়ার করে খেলতে নামছে দিল্লি ক্যাপিটালস। দুই দলের আলাদা চরিত্র। গতবার কোয়ালিফায়ারে খেলার সুযােগ পেয়েও ছিটকে যেতে হয়েছিল দিল্লিকে। কিন্তু এবারে আর সেটা হচ্ছে না।

কারণ প্রথম ম্যাচে জিতলে সরাসরি ফাইনালে, বা হার স্বীকার করলেও, দ্বিতীয়বার সুযােগ থাকবে ফাইনালে যাওয়ার ক্ষেত্রে। তবে টানা চার ম্যাচে পরাজিত হওয়ার পর যেভাবে দিল্লি ক্যাপিটালস দল কামব্যাক করেছে সেখানে তারা আজ মুম্বইয়ের বিরুদ্ধে সরাসরি জয় তুলে নিয়ে কোয়ালিফাই করার চেষ্টা করবে ফাইনালে সেটা আগাম বলা যায়।

এদিকে রাউন্ড রবিন লিগের খেলায় হায়দরাবাদের কাছে পরাজিত হয়েও এক নম্বরে থেকে আজ প্লে-অফে খেলতে নামাছে গতবারের চ্যাম্পিয়নরা। তারা প্রত্যেকেই পরিচিত প্লে-অফে খেলার চরিত্র সম্বন্ধে।

কিন্তু শেষ ম্যাচে যেভাবে মুম্বই পরাজিত হল সেখানে তারা কিছুটা মানসিক দিক দিয়ে চাপে থাকবে। এবং মুম্বইয়ের পরাজয়ের ফলে এবারের প্রতিযােগিতা থেকে ছিটকে যেতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। এবং রানরেট ভালাে থাকায় সানরাইজার্স হায়দরাবাদ চোদ্দ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠে কোয়ালিফাই করেছে।

সেখানে মুম্বইয়ের ক্রিকেটাররা কতটা মানসিক দিয়ে চাঙ্গা হয়ে আজ প্রথম কোয়ালিফায়ারে জয় তুলে নিয়ে ফাইনালে পৌঁছানাের জন্য চেষ্টা করে সেটাই দেখার। আর মুম্বইয়ের কাছে পঞ্চমবার খেতাব জয় করার একটা সুযােগ এসে গিয়েছে। আইপিএলের ইতিহাসে প্রথমবার পঞ্চমবার কাপ তুলে নিয়ে মুম্বই নজর কাড়তে পারবে সেটা আর কয়েকদিনের মধ্যেই প্রমাণ হয়ে যাবে।