ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘মহা’, দ্বিতীয় টি-২০ ম্যাচ বিঘ্নিত হতে পারে

বর্তমানে ঘূর্ণিঝড় ‘মহা’ আরব সাগরের ওপর অবস্থান করছে এবং আবহাওয়া অফিস সুত্রে বলা হয়েছে এটি ভয়ঙ্কর শক্তিশালী এক ঘূর্ণিঝড়।

Written by SNS Rajkot | November 6, 2019 4:09 pm

ভারত-বাংলাদেশ প্রথম টি-২০ ম্যাচের দৃশ্য। (Photo by Jewel SAMAD / AFP)

ঘূর্ণিঝড় ‘মহা’ বৃহস্পতিবার ভাের রাত্রে গুজরাত উপকূলে আছড়ে পড়ার দরুণ বৃহস্পতিবার রাজকোট শহরের বাইরে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসােসিয়েশন স্টেডিয়ামে ভারত ও বাংলাদেশের মধ্যে দ্বিতীয় টি-২০ ম্যাচ বন্ধ হয়ে যাওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

ঘূর্ণিঝড়ের ফলে প্রবল বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। দিল্লির মৌসম ভবন এবং স্থানীয় আবহাওয়া অফিস থেকে মঙ্গলবার বিকেলে যে সর্বশেষ খবর পাওয়া গিয়েছে তাতে এই ঘূর্ণিঝড় গুজরাত উপকূলে পােরবন্দর এবং দিউয়ের মাঝখানে কোনও এক জায়গায় আছড়ে পড়বে।

খেলা শুরু হওয়ার কথা বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায়। বর্তমানে ঘূর্ণিঝড় ‘মহা’ আরব সাগরের ওপর অবস্থান করছে এবং আবহাওয়া অফিস সুত্রে বলা হয়েছে এটি ভয়ঙ্কর শক্তিশালী এক ঘূর্ণিঝড়।

মঙ্গলবার সকাল পর্যন্ত এর অবস্থান ছিল পােরবন্দর থেকে ৬৬০ কিলােমিটার দূরে। আবহাওয়াবিদরা আশা করছেন, গুজরাত উপকূলে আছড়ে পড়ার আগে এর শক্তি ক্ষয় হবে।

মৌসম ভবন এক বিবৃতিতে বলেছে, হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সঙ্গে প্রচণ্ড ঝােড়াে বাতাস বইবে গুজরাতের সমস্ত জেলাতে। যারমধ্যে রাজকোটও আছে। বুধবার বিকেল অথবা সন্ধ্যা থেকেই আবহাওয়া খারাপ হতে শুরু করবে এবং তা স্থায়ী ৭ নভেম্বর পর্যন্ত।

এদিকে আবহাওয়ার ভবিষ্যৎবাণীতে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসােসিয়েশন পরিস্থিতির দিকে বিশেষ নজর রাখছে। অ্যাসােসিয়েশনের এক মুখপাত্র মঙ্গলবার বলেছেন, আমরা ম্যাচ করার জন্য সম্পূর্ণ প্রস্তুত বটে কিন্তু আবহাওয়ার প্রতি বিশেষ নজর রাখতে হচ্ছে।

আশা করা হচ্ছে বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বৃষ্টি হবে। কিন্তু খেলা যেহেতু সন্ধ্যায় তাই সামান্য কিছু আশাও আছে। মঙ্গলবার কিন্তু রাজকোট শহরে ভাল রােদ্দুর ছিল। ভারত ও বাংলাদেশ দুটি দলই সােমবার এখানে পৌঁছানাের পর মঙ্গলবার সামান্য অনুশীলনও করেছে।