কোচ বদল, এসসি ইস্টবেঙ্গলে নতুন হেড স্যার ম্যানুয়েল ডিয়াজ

এবার প্রথম থেকেই প্রতিপক্ষকে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে সাফল্য তুলে ধরতে চান। নতুন কোচ ডিয়াজের সঙ্গে এক বছরের চুক্তি করা হয়েছে।

Written by SNS Kolkata | September 9, 2021 10:31 pm

এসসি ইস্টবেঙ্গলে নতুন হেড স্যার ম্যানুয়েল ডিয়াজ (Photo:Twitter@sc_eastbengal)

আইএসএল ফুটবলে খেলবার জন্য এসসি ইস্টবেঙ্গল দল গঠনের জন্য অনেকটাই এগিয়ে গিয়েছে ঠিক তখনই লাল হলুদ শিবিরে কোচ বদল করা হল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চেষ্টায় আইএসএলে খেলবার জন্য স্পনসর শ্রী সিমেন্টের সঙ্গে ইস্টবেঙ্গলের কর্মকর্তাদের সমঝােতা হয়ে যায়। তারপর থেকেই স্পনসরের কর্মকর্তারা দলগঠনের দিকে বেশ তৎপরতা দেখিয়েছেন।

এমনকি গত বছরের কোচ লিভারপুলের সেই কিংবদন্তীর রবি ফাউলারের সঙ্গে সবরকম কথাবার্তা বলেই দল গঠনের বিশেষ নজর দেওয়া হয়েছিল। তাঁর কথা মতােই খেলােয়াড়দের চুক্তিবদ্ধ করা হতে থাকে। কিন্তু হঠাৎই এসসি ইস্টবেঙ্গলের কর্মকর্তাদের সঙ্গে কি এমন ঘটল যাতে কোচ রবি ফাউলারের সঙ্গে সম্পর্ক ছিন্ন হয়ে গেল বুধবার। সেই জায়গায় নিয়ে আসা হলাে নুতন হেড স্যার হিসাবে রিয়াল মাদ্রিদের যুব দলের কোচ ম্যানুয়েল ডিয়াজকে।

এসসি ইস্টবেঙ্গলের দায়িত্বে থাকা কর্মকর্তাদের সঙ্গেই কোচ রবি ফাউলারের সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে তবে জানা গিয়েছে নুতন কোচের দায়িত্ব নেওয়ার পেছনে কারণ হিসাবে বলা হয়েছে এবারে এসসি ইস্টবেঙ্গলের তরুণ খেলােয়াড়দের পাশাপাশি যে বিদেশি খেলােয়াড়দের নেওয়া হয়েছে তারা প্রত্যেকেই নুতন কোচের প্রতি আনুগত্য দেখিয়েছেন। তারা আশা করছেন কোচ ডিয়াজের প্রশিক্ষণে এসসি ইস্টবেঙ্গলের খেলােয়াড়রা আইএসএল ফুটবলে ভাল খেলবে।

গত বছর অনেক দেরি করে আইএসএলে খেলার ছাড়পত্র পাওয়ায় সেইভাবে খেলােয়াড়রা ভালাে খেলা উপহার দিতে পারেননি। এবার প্রথম থেকেই প্রতিপক্ষকে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে সাফল্য তুলে ধরতে চান। নতুন কোচ ডিয়াজের সঙ্গে এক বছরের চুক্তি করা হয়েছে।