বার্সিলোনার ভরসা আজ সেই মেসি ও সুয়ারেজই

বুধবার ভারতীয় সময় রাত সাড়ে বারােটায় ওল্ড ট্র্যাফোর্ডে চ্যাম্পিয়নস লিগ ফুটবলের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ম্যানচেস্টার ইউনাইটেড বার্সিলােনার মুখােমুখি হতে চলেছে।

Written by SNS April 10, 2019 11:15 am

লিওনেল মেসি (Photo: Xinhua/Joan Gosa/IANS)

ম্যানচেস্টার – বুধবার ভারতীয় সময় রাত সাড়ে বারােটায় ওল্ড ট্র্যাফোর্ডে চ্যাম্পিয়নস লিগ ফুটবলের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ম্যানচেস্টার ইউনাইটেড বার্সিলােনার মুখােমুখি হতে চলেছে। প্রি কোয়ার্টার ফাইনালে প্যারিস সেন্ট জারমেনের মতাে দলকে হারানাের পর তার পুরস্কার হিসেবেই ম্যান ইউ এখন লিওনেল মেসি এবং তার বার্সিলােনা’কে আটকানাের দায়িত্ব পেয়েছে। সেন্ট জারমেনের কাছে প্রথম লেগে ২-০ গােলে হারানাের পর দ্বিতীয় লেগে ইনজুরি টাইমে মার্কাস ব্যাসফোর্ডের করা গােলে ম্যান ইউ সেন্ট জারমেনকে ৩-১ গােলে হারিয়ে দিয়েছিল। কিন্তু ওলে গানার সােলসকারের রেড ডেভিল্লা সম্ভবত চ্যাম্পিয়নস লিগে কঠিনতম চ্যালেঞ্জের মুখে পড়তে চলেছে এবার। কারণ আরনেস্টো ভ্যালভার্দের বার্সিলোনা জানে তাদের রয়েছে লিওনেল মেসি। শেষ দশটি ম্যাচে মেসি ১৩ গােল করেছেন। ওল্ড ট্র্যাফোর্ডে বুধবার বার্সিলােনা’কে আটকাতে পারবে না ম্যান ইউ এই ধারণায় ফুটবল পণ্ডিতরা ভবিষ্যৎবাণী করেছেন। ম্যান ইউ ১-২ গােলে হারবে।

দুটি দলেই কেউ সাসপেন্ড নেই। উপরন্তু ম্যান ইউ একটি ম্যাচ সাসপেন্ড থাকা পল পােগবাকে ফিরে পাচ্ছে এই ম্যাচে। তবে সােলসকার ম্যাট্টিও ডারমিয়ান আলেক্সি স্যানচেজ, এরিক বেইলি এবং অ্যান্টনিও ভ্যালেন্সিয়াকে বুধবারের ম্যাচে পাচ্ছেন না। অন্যদিকে, বার্সিলােনা হ্যামস্ট্রিংয়ের আঘাতের জন্য এতদিন বাইরে থাকা আউসমেন ডেম্বেলে বুধবার দলে ফিরে পেতেও পারে। তবে ভ্যালভার্দে সম্ভবত কোনও ঝুঁকি নেবেন না এবং ডেম্বেলে ১৬ এপ্রিল দ্বিতীয় লেগের ম্যাচের জন্য রিজার্ভে রেখে দেবেন। তবে র‍্যাফিনহা এই মরশুমের মতাে মাঠের বাইরে চলে গিয়েছেন। লুই সুয়ারেজেরও গােড়ালির আঘাতের সমস্যা রয়েছে। কিন্তু ভ্যালভার্দে বুধবারের যে এগারাে জনের দল ঘােষণা করে দিয়েছেন তাতে মেসির পাশে সুয়ারেজ আর্থার এবং ইভান র‍্যাকটিককে আক্রমণে রেখে দিয়েছেন।