তালিবান সরকারের উপর চাপ বাড়াল অজি ক্রিকেট বাের্ড

মহিলারা ক্রিকেট খেলুক সেটা কখনােই চায় না তালিবান সরকার। মেয়েদের ক্রিকেট খেলায় বাধা তালিবানলের। এই নিয়ম মানতে নারাজ ক্রিকেট অস্ট্রেলিয়া।

Written by SNS Kabul | September 10, 2021 6:00 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

মহিলারা ক্রিকেট খেলুক সেটা কখনােই চায় না তালিবান সরকার। মেয়েদের ক্রিকেট খেলায় বাধা তালিবানলের। এই নিয়ম মানতে নারাজ ক্রিকেট অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার অস্ট্রেলিয়া ক্রিকেট বাের্ডের পক্ষ থেকে জানানাে হয়েছে, আফগানিস্তানের মেয়েদের ক্রিকেট খেলতে না দিলে ছেলেদের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলবে না তারা।

বুধবার আফগান ক্রিকেট বাের্ডের পক্ষ থেকে জানানাে হয়েছিল, আমরা নতুন সরকারের দিকে তাকিয়ে রয়েছি। তারা যা সিদ্ধান্ত নেবে আমরা সেই নিয়ম পালন করব। তবে ছেলেদের দল ক্রিকেট খেলুক তা আমাদের নতুন সরকারের আপত্তি নেই।

তবে মেয়েদের ক্রিকেট চালু হবে কিনা সেটা নিয়ে নতুন সরকারের পক্ষ থেকে এখনও কিছু জানানাে হয়নি। এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে এরকম এদিন জানানাে হয়েছে।

পাশাপাশি বলা হয়, ক্রিকেট সম্পর্কে আমাদের ধারণা আলাদা এবং পরিষ্কার। যে কোনও সুরে মেয়েদের ক্রিকেট খেলাকে আমরা সমর্থন করছে না আফগানিস্তান। এই সিদ্ধান্ত বহাল থাকলে আমরা ছেলেদের। বিরুদ্ধে কোনও সিরিজ খেলব না। এটা একটা চিন্তার বিষয়। মেয়েদের কোনও রকম খেলা থেকে বাদ দেওয়া একেবারেই মানান সই নয়।