নির্বাচক হওয়ার দৌড়ে এগিয়ে আগারকার

আবেদনের পরিপ্রেক্ষিতে নির্বাচক হওয়ার পদে অনেকটা এগিয়ে রয়েছ মুম্বইয়ের পেসার অজিত আগরকর। এই মুহুর্তে জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান সুনীল জোশী।

Written by SNS Mumbai | November 17, 2020 6:33 pm

অজিত আগরকর (Photo: Twitter)

জাতীয় নির্বাচক হওয়ার জন্যে বিসিসিআই বিজ্ঞাপন দিয়েছিল। সেই বিজ্ঞাপন অনুযায়ী আবেদন পত্র জমা দেওয়ার শেষ দিন ছিল গত রবিবার। ইতিমধ্যে পাঁচজন প্রাক্তন ক্রিকেটার নিবাচক হওয়ার জন্যে আবেদনপত্র জমা দিয়েছেন। এরা হলেন অজিত আগারকার , চেতন শর্মা , শিবসুন্দর দাস , মনিন্দর সিং ও বাংলার রণদেব বসু।

এই আবেদনের পরিপ্রেক্ষিতে নির্বাচক হওয়ার পদে অনেকটা এগিয়ে রয়েছ মুম্বইয়ের পেসার অজিত আগরকর। এই মুহুর্তে জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান সুনীল জোশী। কমিটিতে আছেন হরবিন্দর সিং। এবাদে অপর তিন নির্বাচক কমিটির সদস্য দেবাং গান্ধি, যতীন পারঞ্জবা, ও শরনদীপ সিংয়ের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। তাদের জায়গাতে সিনিয়র ভারতীয় দলের জন্যে নতুন নির্বাচক নেওয়া হবে।

বিশেষ সূত্রে জানা গিয়েছে পশ্চিমাঞ্চল থেকে নির্বাচক পদে নির্বাচক হওয়ার সম্ভাবনা উজ্জ্বল অজিত আগারকার। তিনি ২৩১ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ভারতীয় দলের হয়ে খেলেছেন। তিনটি টি-টোয়েন্টি ম্যাচ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট খেলেছেন। এবাদে উত্তরাঞ্চল থেকে আবেদন করেছেন ৫৪ বছর বয়সী প্রাক্তন ক্রিকেটার চেতন শর্মা। বিশ্বকাপ ক্রিকেটে তিনি হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখিয়েছেন এই বােলার ৮৮ টি আন্তজাতিক ম্যাচ খেলেছেন। বাঁ হাতি বােলার মনিন্দর সিং ৩৫ টি টেস্ট খেলার পাশে ৫৯ টি একদিনের ম্যাচ খেলেছেন। পুর্বাঞ্চল শিবসুন্দর দাস দুরন্ত ফিল্ডিং করে সুমান কুড়িয়েছেন খেলেছেন। ২৩ টি টেস্ট ম্যাচ রান করেছেন ১৩২৬। এছাড়াও নির্বাচক হওয়ার দৌড়ে রণদেব বসু নাম লিখিয়েছেন।