আজ ইডেন ফেরত দর্শকদের জন্য ২ ঘণ্টা নাইট কার্ফু শিথিল

ভারত এবং নিউজিল্যান্ডের ম্যাচ নিয়ে উত্তেজনায় ফুটছে বাংলা এবং বাঙালি। নাইট কার্ফু নিয়ে চিন্তায় ছিলেন দর্শকরা যা শিথিল করা হয়েছে।

Written by SNS Kolkata | November 21, 2021 12:57 am

ইডেন (Photo: SNS)

ভারত এবং নিউজিল্যান্ডের ম্যাচ নিয়ে উত্তেজনায় ফুটছে বাঙালি। নাইট কার্ফু নিয়ে চিন্তায় ছিলেন দর্শকরা। করোনা পরিস্থিতিতে রাত্রিকালীন বিধিনিষেধ জারি রয়েছে রাজ্যে। কিন্তু, এবার সেই বিধিনিষেধ শিথিল করার সিদ্ধান্ত নিল রাজ্য।

নবান্নের নির্দেশিকায় বলা হয়েছে, দর্শক খেলোয়াড়, এই ম্যাচের আয়োজক বা ম্যাচের সঙ্গে সম্পর্কযুক্ত যে কোনও ব্যক্তির জন্য ২১ তারিখ রবিবার রাত ১১ টা থেকে ১ টা পর্যন্ত শিথিল করা হয়েছে বিধিনিষেধ। উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে রাজ্যে জারি রয়েছে রাত্রিকালীন বিধিনিষেধ।

যেখানে স্পষ্ট বলা হয়েছে রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত অত্যাবশ্যক কোনও কাজ ছাড়া বাড়ির বাইরে বার হওয়া বা গাড়ি চলাচল নিষিদ্ধ। সেক্ষেত্রে কীভাবে ম্যাচ দেখতে যাকেন আমজনতা, তা নিয়ে প্রশ্ন উঠছিল।

এবার এই নির্দেশিকার মাধ্যমে সাধারণ মানুষের সেই সমস্যা দূর করে দিল রাজ্য। ২১ নভেম্বর ভারত-নিউজিল্যান্ডের তৃতীয় টি ২০ ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে ইডেনে।

এই ম্যাচ উপলক্ষ্যে একটি বিজ্ঞপ্তি জারি করে মেট্রো রেলের তরফে জানানো হয়েছে, দিনের ১২০ টি পাশাপাশি ২ টি অতিরিক্ত মেট্রো চলবে রবিবার। রাত সাড়ে ১০ টা নাগাদ এই দুই মেট্রো চলবে। শুধু তাই নয়,বিশেষ মেট্রোর জন্য স্মার্ট কার্ড কাউন্টার খোলা হচ্ছে।

রাজ্যে করোনা পরিস্থিতির জন্য একগুচ্ছ বিধিনিষেধ জারি রয়েছে। সংক্রমণ এড়ানোর জন্য বন্ধ করা হয়েছিল টোকেনের ব্যবস্থা, যা এখনও চালু করা হয়নি।

এমনকি, টোকেন পরিষেবা কবে চালু হবে, সেই নিয়েও কোনও মন্তব্য করেনি মেট্রো রেল কর্তৃপক্ষ। ম্যাচের কথা মাথায় রেখে একদিনের জন্য ব্যতিক্রমী সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

লোকাল ট্রেন পরিষেবাতেও এই ম্যাচের দরুন বদল আনা হয়েছে। রাত ১০ টা ২৫ মিনিটের পরিবর্তে রাত ১০ টা ৪৫ মিনিটে ছাড়বে হাওড়া পাঁশকুড়া লোকাল।