১৩১ কোটি আয় রোহিত শর্মার

১৩১ কোটি আয়! ভাবতেও যেমন অবাক লাগে, তেমনই যারা এক ঝটকায় এই খবরটা শুনবেন তারাও প্রথমে বিশ্বাস করতে পারবেন না। কিন্তু এই ঘটনাই ঘটেছে।

Written by SNS Delhi | December 15, 2020 3:35 pm

রোহিত শর্মা (Photo: Twitter/@cricketworldcup)

১৩১ কোটি আয়! ভাবতেও যেমন অবাক লাগে, তেমনই যারা এক ঝটকায় এই খবরটা শুনবেন তারাও প্রথমে বিশ্বাস করতে পারবেন না। কিন্তু এই ঘটনাই ঘটেছে। ইনসাইড স্পাের্টস মানিবিলের তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত আইপিএল থেকে রােহিত শর্মার আয় হচ্ছে ১৩১ কোটি। ২০০৮ সাল থেকে আইপিএল খেলছেন রােহিত। আইপিএলে আয়ের হিসাবে বিরাট কোহলিকেও ছাপিয়ে গেছেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রােহিত শর্মা।

ভারত অধিনায়কের এখনও পর্যন্ত আইপিএল চুক্তি থেকে আয় হয়েছে ১২৬ কোটি । বলে রাখা । ভালাে , তেরাে বার আইপিএল খেলে ছ’বার চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই ইন্ডিয়ান্স । প্রথমদিকে রােহিত মুম্বইয়ের হয়ে খেলেননি । তারপর মুম্বইয়ের হয়ে খেলা শুরু করার পরই রােহিত শর্মা দলের দায়িত্ব নেওয়ার পর মুম্বই ইন্ডিয়ান্সকে আইপিএল খেতাব পাঁচবার এনে দিয়েছেন ।

পাশাপাশি নজিরও গড়েছেন এতবার খেতাব জিতে। বলে রাখা ভালাে, ডেকান চার্জাসের হয়ে খেলার সময় তিন কোটি টাকায় তাকে কিনেছিল এই ফ্র্যাঞ্জাইজি। ২০১১ সালে মুম্বই ইন্ডিয়ান্সে খেলতে আসেন ৯.২ কোটি টাকার চুক্তিতে। তিন বছর বাদে দর বেড়ে দাঁড়ায় ১২.৫ কোটিতে, এরপর আরাে তিন বছর এই দলের হয়ে খেলেন।

এবং ২০১৯ ও ২০২০ সালে রােহিত পনেরাে কোটি টাকা পান দর বাড়ায়। আইপিএল থেকে যে ক্রিকেটাররা উঠে আসেন না এই প্রতিযােগিতা যে অনেক ক্রিকেটারকে প্রচুর অর্থের মালিক করে দেন সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়। তাই তাে এই প্রতিযােগিতার চাহিদা সব দেশের ক্রিকেটারদের কাছে অনেক বেশি আকারে ধরা দেয়।