শ্রীলঙ্কার সফর একটা চ্যালেঞ্জ : ধাওয়ান

আগামী মাসে অর্থাৎ জুলাই মাসে ভারতীয় ক্রিকেট দল শ্রীলঙ্কা সফরে যাবে । আর সেই দলের দায়িত্বে থাকবেন অধিনায়ক হিসাবে শিখর ধাওয়ান।

Written by SNS Mumbai | June 13, 2021 6:48 pm

শিখর ধাওয়ান (Photo: AFP)

আগামী মাসে অর্থাৎ জুলাই মাসে ভারতীয় ক্রিকেট দল শ্রীলঙ্কা সফরে যাবে । আর সেই দলের দায়িত্বে থাকবেন অধিনায়ক হিসাবে শিখর ধাওয়ান। ওই সময়ে ইংল্যান্ডে থাকবেন বিরাট কোহলি ও রােহিত শর্মা। ১৮ জুন থেকে সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিপক্ষে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ খেলতে নামবেন বিরাট ও রােহিতরা।

তারপরে ইংল্যান্ডে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারতীয় দল। তাই কোনওভাবে ইংল্যান্ডে খেলা ভারতীয় দলের কোনও ক্রিকেটার শ্রীলঙ্কা সফরে অংশ নিতে পারবেন না। ভারতীয় দল শ্রীলঙ্কা সফরে তিনটি একদিনের ও তিনটি টি টোয়েন্টি ম্যাচ খেলবে।

শিখর ধাওয়ান অধিনায়ক হওয়ার পরে জানান, আমি গর্বিত ভারতীয় দলকে নেতৃত্বে দেওয়ার সুযােগ পেয়েছি। আমি অভিভূত শ্রীলঙ্কা সফর আমার কাছে একটা চ্যালেঞ্জ। ভারতের সম্মান অটুট রাখবার জন্যে প্রতিটা ম্যাচে সেরা খেলা উপহার দিতে চেষ্টা করবাে।

শুধু তাই নয় সতীর্থ ক্রিকেটাররা মুখিয়ে রয়েছেন ম্যাচে জেতার জন্যে। এখানে উল্লেখ করা যেতে পারে আগামী ১৩ জুলাই প্রথম একদিনর ম্যাচে অংশ নেবে ভারত। দ্বিতীয় ম্যাচ ১৬ জুলাই ও তৃতীয় ম্যাচ ১৮ জুলাই অনুষ্ঠিত হবে।

প্রথম টি ২০ ম্যাচ হবে ২১ জুলাই। দ্বিতীয় ম্যাচ হবে ২৩ জুলাই। আর তৃতীয় টি ২০ ম্যাচ হবে ২৫ জুলাই।