রাজস্থানের মুখ্যমন্ত্রী বিধায়কদের পাঠালেন জয়শলমীরে

রাজস্থানের বেশ কয়েকজন কংগ্রেস বিধায়ক বিদ্রোহী নেতা শচীন পাইলটের সঙ্গে যোগাযোগ রাখছেন। বিজেপি’র হয়ে শচীন পাইলট মধ্যস্থতা করছেন।

Written by SNS Jaipur | August 1, 2020 6:25 pm

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট এবং রাজ্যপাল কলরাজ মিশ্র। (File Photo: Twitter | @KalrajMishra)

বিধানসভার অধিবেশন ডাকার জন্য ২১ দিন সময় দিয়েছেন রাজ্যপাল কলরাজ মিশ্র। এদিকে, রাজস্থানের বেশ কয়েকজন কংগ্রেস বিধায়ক বিদ্রোহী নেতা শচীন পাইলটের সঙ্গে যোগাযোগ রাখছেন। বিজেপি’র হয়ে শচীন পাইলট মধ্যস্থতা করছেন। এই ধরনের পরিস্থিতি তৈরি হওয়ার সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রী অশোক গেহলট শুক্রবার তাঁর শিবিরের বিধায়কদের রাজধানী জয়পুরের হোটেল থেকে মরুশহর জয়শলমীরের রিসর্টে পাঠালেন।

আগামী ১৪ আগস্ট রাজস্থান বিধানসভার অধিবেশন শুরু হওয়ার কথা। ১৭ আগস্ট বিধানসভায় আস্থা প্রস্তাব পেশ করতে পারেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। সরকার পক্ষের ১০২ জন বিধায়ককে বিধানসভার অধিবেশন পর্যন্ত আলাদা আলাদা ঠিকানায় রাখার ব্যবস্থা করা হচ্ছে বলে খবর।

এদিকে, ফের বিজেপি’র মধ্যে বিধায়ক কেনাবেচার অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট। সেই সঙ্গে তাঁর আরও দাবি, শচীন-শিবিরের সঙ্গে বিজেপি নেতৃত্বের যোগাযোগ রয়েছে। যদিও বিধানসভা অধিবেশনের দিনক্ষণ ঘোষণার শচীন পাইলট শিবির অবশ্য নতুন করে কংগ্রেস নেতৃত্বকে নিশানা করেনি।

রাজস্থান প্রদেশ কংগ্রেস সভাপতি পদে তাঁর উত্তরসুরি গোবিন্দ সিং দোতারসাকে শুভেচ্ছা জানিয়েছেন শচীন পাইলট। বিদ্রোহী শচীন এখানেই না থেমে ১৯ জনকে বরখাস্ত করার নোটিশ পাঠানো অধ্যক্ষ সি পি যোশীকে জন্মদিনের জানিয়েছেন। তবে, মুখ্যমন্ত্রী অশোক গেহলটের সমস্যা বাড়িয়েছে বিএসপি’র ৬ জন বিধায়ক।

বিএসপি’র ৬ জন বিধায়ক তারা একটা জাতীয় দলের প্রতীকে নির্বাচিত হয়েছেন। কিন্তু তারা যেভাবে নিজেদের দল ছেড়ে কংগ্রেসে মিশে যেতে চাইছেন তা নিয়ে মামলা এখন গেটের কাছে কাটার কারণ হয়ে দাঁড়িয়েছে ইতিমধ্যে আদালত এই মামলার শুনানির জন্য নোটিশ জারি করেছে।