কৃষি আইন, পেগাসাস নিয়ে বিরােধীরা একজোট, প্রতিবাদে মিছিল

শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত বলেন, সংসদে বিরােধীদের মত প্রকাশের সুযােগ দেওয়া হচ্ছে না। আসলে সরকার চাইছে নিজেদের মতাে করে সরকার চালাতে।

Written by SNS Delhi | August 13, 2021 3:12 pm

বিরােধীরা একজোট, প্রতিবাদ মিছিল (Photo: IANS)

কৃষি আই প্রত্যাহার এবং পেগাসাস নিয়ে সরকারের বিরুদ্ধে বিরােধী দলগুলি প্রতিবাদ আন্দোলন আরও জোরালাে করল। বৃহস্পতিবার সংসদ থেকে দিল্লির বিজয়চক পর্যন্ত কংগ্রেস, শিবসেনা সহ বিরােধী দলের নেতারা মিছিল করে।

এই প্রতিবাদ মিছিলে সরকারের বিরুদ্ধে স্লোগান তুলে প্ল্যাকার্ড হাতে নিয়ে মিছিল করা হয়। কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি এই প্রসঙ্গে বলেন, সংসদে বিরােধীদেরকে কথা বলতে দেওয়া হচ্ছে না। এটা গণতন্ত্রের হত্যা।

পেগাসাস, কৃষি আইন সহ একাধিক বিষয়ে সংসদে আলােচনা করার উদ্যোগ নেওয়া হলেও, সরকারপক্ষ তা করছে না। কংগ্রেস সাংসদ শশী থারুর জানিয়েছেন, কেন্দ্র ঠিকমতাে সংসদ চালাতে পারছে না। কোনও আলােচনা ছাড়াই আইন পাশ করা হচ্ছে।

আসলে সরকার বেকায়দায় পড়েছে। বেকারত্ব, কৃষি আইন সহ বিভিন্ন বিষয় থেকে সরকার আলােচনা করতে চাইছে। কারণ আলােচনা করলে নিজেদের অপদার্থতা সামনে চলে আসবে। শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত বলেন, সংসদে বিরােধীদের মত প্রকাশের সুযােগ দেওয়া হচ্ছে না। আসলে সরকার চাইছে নিজেদের মতাে করে সরকার চালাতে।