‘মিশন দিল্লি’, ছুটি শেষে ফের ময়দানে নামছে আই-প্যাক!

বাংলা জয়ের পর, এবার মিশন দিল্লি! একমাসের ছুটি কাটিয়ে ফের তৃণমূলের হয়ে ময়দানে নামার অপেক্ষায় প্রশান্ত কিশােরের সংস্থা আই-প্যাক।

Written by SNS Delhi | June 5, 2021 4:23 pm

ইন্ডিয়া গেট (ছবি-Arnab Biswas)

বাংলা জয়ের পর, এবার মিশন দিল্লি! একমাসের ছুটি কাটিয়ে ফের তৃণমূলের হয়ে ময়দানে নামার অপেক্ষায় প্রশান্ত কিশােরের সংস্থা আই-প্যাক। এখন আর এই সংস্থার সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত নন পিকে।

গত ২ মে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পরই পিকে ঘােষণা করে দিয়েছিলেন, আই-প্যাকের সঙ্গে আর সক্রিয়ভাবে যুক্ত থাকতে চান না তিনি। তাঁর যুক্তি ছিল, আই প্যাকে আমি ছাড়াও আরও অনেকে কঠোর পরিশ্রম করেন। আর সুনাম শুধু আমার হয়। তাই সময় এসেছে নিজে পিছিয়ে এসে অন্যদের এগিয়ে দেওয়ার।

যদিও তার বক্তব্যে স্পষ্টনয়, তিনি পুরােপুরি আই প্যাক ছাড়বেন, নাকি আড়ালে থেকে পরামর্শদাতার ভুমিকা পালন করবেন। ২ মে রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফলে তৃণমূলের সাফল্যের পর আই প্যাকের কর্মীদের এক মাসের সবেতন ছুটি দেওয়া হয়েছিল। সেই ছুটি শেষ শেষ হবার পর ফের মাঠে নামার জন্য মুখিয়ে সংস্থার কর্মীরা।

আপাতত তাঁরা নির্দেশের অপেক্ষায়। আই প্যাকের কর্মীদের ধারণা, শনিবার তৃণমূলের সাংগঠনিক বৈঠকের পরই স্পষ্ট হয়ে যাবে, আগামী দিনে কোন রণকৌশলে এগােবে রাজ্যের শাসকদল। সেই মতােই কাজ করতে হবে তাঁদের ।

সূত্রের খবর, আই-প্যাকের ধারণা ২০১৯ সালে যেভাবে বাংলা দখলের অ্যাসাইনমেন্ট তাঁদের দেওয়া হয়েছিল, ঠিক সেভাবেই ২৪-এ দিল্লি দখলের দায়িত্ব পাবেন তাঁরা। সেক্ষেত্রে, রাজ্যজুড়ে তাঁদের নামতে হবে নতুন পরিকল্পনা নিয়ে।

কারণ, একুশে তৃণমূলের কর্মসূচিগুলি মুলত বাঙালি আবেগকে কাজে লাগিয়ে কার্যকর করিয়েছিলেন পিকে। এবারে শুধু সেই মন্ত্রে কাজ হবে না। সেক্ষেত্রে নতুন রণকৌশলে খুঁটি সাজাতে হবে বলেই মনে করছেন আই-প্যাক কর্মীরা।