আগামীকাল থেকে রনংদেহী ভূমিকায় প্রচার শুরু করবেন মমতা

Written by SNS March 30, 2024 6:02 pm

নিজস্ব সংবাদদাতা, কলকাতা: আগামীকালই লোকসভা নির্বাচনের প্রচারে নামতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার তাঁর প্রচারের প্রথম দিনেই কৃষ্ণনগর কেন্দ্র থেকে প্রচার শুরু করবেন তিনি। এখানকার প্রার্থী মহুয়া মৈত্রের প্রচারে গিয়ে কেন্দ্রের মোদী সরকারের বিরুদ্ধে কড়া আক্রমণ শানাবেন। দলীয় সূত্রে এমনটাই আভাস পাওয়া যাচ্ছে। তৃণমূলের বিভিন্ন নেতা মন্ত্রী সহ মহুয়ার বিরুদ্ধে মোদী সরকারের কেন্দ্রীয় এজেন্সির হানা নিয়ে রনংদেহী ভূমিকায় অবতীর্ণ হবেন তৃণমূল সুপ্রিমো মমতা।

এরপর ৪ এপ্রিল থেকে শুরু হবে লোকসভার প্রথম দফা ভোটের প্রচার। এজন্য ৩ এপ্রিল কলকাতা থেকে উত্তরবঙ্গের উদ্দেশ্যে রওনা হবেন তৃণমূল নেত্রী। এই দফায় প্রচারের প্রথম তিন দিনে তিনি ৬টি জনসভা করবেন। অর্থাৎ ৪ এপ্রিল থেকে ৬ এপ্রিলের এই প্রচার অভিযানে তিনি প্রথম দিন কোচবিহার ও জলপাইগুড়িতে সভা করবেন। পরের দিন ৫ এপ্রিল ফের জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে সভা করবেন। এরপর ৬ এপ্রিল বালুরঘাট ও রায়গঞ্জে জনসভা করবেন মমতা। পরের দিন তিনি ফিরে আসবেন দক্ষিণবঙ্গে। সেখানে ৭ এপ্রিল বাঁকুড়া ও ৮ এপ্রিল পুরুলিয়াতে সভা করবেন।

সম্প্রতি মহুয়া মৈত্রর একাধিক বাড়ি ও দলীয় অফিসে তল্লাশি চালায় সিবিআই। কলকাতার বাড়ি সহ চার জায়গায় তল্লাশি অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। টাকার বিনিময়ে প্রশ্ন মামলায় তাঁর সাংসদ পদও চলে যায়। এথিক্স কমিটির সুপারিশে বাতিল করা হয় তাঁর সাংসদ পদ। তবে কেন্দ্র সরকারের এই পদক্ষেপের সরাসরি বিরোধিতা করেছেন মমতা। সাংসদ পদ বাতিল সত্ত্বেও কৃষ্ণনগরে ফের তাঁকে জোড়াফুলের প্রার্থী করেছে তৃণমূলের হাই কম্যান্ড। এবার সেই কেন্দ্রেই মহুয়ার হয়ে প্রচার শুরু করবেন মমতা।

প্রসঙ্গত লোকসভা ভোট যতই এগিয়ে এসেছে, পশ্চিমবঙ্গ সহ বিভিন্ন রাজ্যে বিরোধী দলগুলির ওপর আগ্রাসন নীতি নিয়েছে কেন্দ্রের মোদী সরকার। বিভিন্ন দুর্নীতির অজুহাত দেখিয়ে কেন্দ্রীয় এজেন্সিদের লেলিয়ে দেওয়ার অভিযোগ তোলা হয়েছে। অরবিন্দ কেজরিওয়াল থেকে মহুয়া মৈত্র, কেউই বাদ যায়নি। সেই বিষয়ে সরব হয়েছে তৃণমূল। এব্যাপারে সম্প্রতি তৃণমূলের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে। তাঁরা কেন্দ্রের শাসকদলের বিরুদ্ধে প্রচারে বাধা দেওয়ার জন্য তদন্তের নামে রাজ্যের শাসকদলের নেতা ও জনপ্রতিনিধিদের হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ জানিয়েছে। এবার সেই বিষয়গুলি নিয়ে মানুষের দরবারে হাজির হবেন দলের শীর্ষ নেত্রী মমতা। প্রচার সভায় তুলে ধরবেন সেই আগ্রাসন রাজ্যের বঞ্চনার বিষয়গুলি। রবিবার মহুয়ার কেন্দ্র থেকেই সেই প্রচার সভার অভিষেক হবে।