ফের তৃণমূলের হয়ে ময়দানে নামছে আইপ্যাক

বিধানসভা ভােটের ফলাফল ঘােষণার দিনেই প্রশান্ত কিশাের ভােট কৌশলীর কাজ করবেন না বলে জানান। যদিও তিনি জানিয়েছিলেন, তাঁর সংস্থা আইপ্যাক আগের মতােই কাজ করবে।

Written by SNS Delhi | June 4, 2021 7:48 pm

তৃণমূল (File Photo: IANS)

২ মে বিধানসভা ভােটের ফলাফল ঘােষণার দিনেই প্রশান্ত কিশাের আর ভােট কৌশলীর কাজ করবেন না বলে জানিয়ে দিয়েছিলেন। যদিও তিনি জানিয়েছিলেন, তাঁর সংস্থা আইপ্যাক আগের মতােই কাজ করবে। সেইমতাে একমাসের ছুটি কাটিয়ে ফের তৃণমূলের জন্য ভােটের ময়দানে নামছে আইপ্যাক।

এবার আইপ্যাকের সদস্যরা পরবর্তী নির্দেশের অপেক্ষায়। ভােটে তৃণমুলের জয় নিশ্চিত করতে পশ্চিমবঙ্গ এর প্রতিটি কোনায় কোনায় গিয়ে প্রায় ৫০০ জনের একটি দল দু’বছর ধরে কাজ করেছিল। তৃণমুলের সাফল্যের পিছনে সেই পরিশ্রম আছে বলেও মনে করেন অনেকে। তাই ভােটপর্ব মিটে যাওয়ার পর কর্মীদের একমাসের ছুটি দিয়েছিল সংস্থা।

আইপ্যাকের এক প্রতিনিধির কথায়, “আমাদের কাজ নির্ভর করে পােস্টিংয়ের ওপর। যাঁকে যে এলাকার দায়িত্ব দেওয়া হয়, তাঁকে সেই এলাকার দায়িত্ব নিয়ে কাজ করতে হয়। গত দু’বছর আমরা সেই নির্দেশ মেনেই কাজ করেছি। তাই যতক্ষণ না কোনও নির্দিষ্ট জেলা বা এলাকার দায়িত্ব দেওয়া হচ্ছে এবং পাশাপাশি কাজের ধ্বন বুঝিয়ে দেওয়া হচ্ছে, ততক্ষণ আমাদের অপেক্ষা করতেই হবে।”

আইপ্যাকের প্রতিনিধিদের ধারনা, আগামী শনিবার তৃণমূল ভবনে দলের সাংগঠনিক বৈঠকের পর ছবিটা স্পষ্ট হয়ে যাবে। প্রসঙ্গত, ২০১৯ সালের জুলাই মাসে তৃণমূলের ‘পরামর্শদাতা হিসেবে নিয়ােগের পর প্রশান্তের লক্ষ্য ছিল ‘মিশন ২০২১’ রাজনীতির কারবারিদের অনুমান, সেই ‘মিশন’ সফল হওয়ার পর এবার তৃণমূল এবং আইপ্যাকের লক্ষ্য ‘দিল্লি চলাে’।

২০২১ সালের বিধানসভা ভােটে বাংলায় বিজেপি-কে রুখে দেওয়ার পর মমতা বন্দ্যোপাধ্যায়কে আগামী লােকসভা ভােটে প্রধানমন্ত্রী হিসেবে ইতিমধ্যেই দলের একাংশের তরফে তুলে ধরা শুরু হয়ে গিয়েছে।