বিহার ভােটে নির্বাচন কমিটি গঠন করল কংগ্রস

ভােটব্যাঙ্কে শাসক জোটকে টেক্কা দিতে বিরােধী কংগ্রেস ‘বিহার পােল কমিটি’ শীর্ষক একগুচ্ছ কমিটি গঠন করল।

Written by SNS New Delhi | October 12, 2020 2:25 pm

সোনিয়া গান্ধি (File Photo: IANS/AICC)

ভােটব্যাঙ্কে শাসক জোটকে টেক্কা দিতে বিরােধী কংগ্রেস ‘বিহার পােল কমিটি’ শীর্ষক একগুচ্ছ কমিটি গঠন করল। একটা নয়, একাধিক প্যানেল গঠন করা হয়েছে। দলের সাধারণ সম্পাদক রণদীপ সুরজেওয়ালাকে নির্বাচনী ব্যবস্থাপক ও কো-অর্ডিনেশন কমিটির চেয়ারম্যান করা হয়েছে।

প্যানেলে মীরা কুমার, তারিক আনােয়ার, শত্রুঘ্ন সিনহা, কীর্তি আজাদ, শাকিল আহমেদ, সঞ্জয় নিরূপম রয়েছেন। চোদ্দ জনের ওই কো-অর্ডিনেশন কমিটির আহ্বায়ক হিসেবে মােহন প্রকাশকে নিয়ােগ করা হয়েছে। 

কংগ্রেস সভাপতি সােনিয়া গান্ধি পাবলিসিটি কমিটি, মিডিয়া কো-অর্ডিনেশন কমিটি, পাবলিক মিটিং এন্ড লজিসটিক কমিটি, লিগ্যাল কমিটি, অফিস ম্যানেজমেন্ট কমিটি গঠন করার অনুমােদন দিয়েছেন। পাবলিসিটি কমিটির আহ্বায়ক হিসেবে সুবােধ কুমারকে নিয়ােগ করা হয়েছে। প্যানেলের সহ-আহ্বায়ক হিসেবে জয়া মিশ্রকে নিয়ােগ করা হয়েছে। 

কংগ্রেসের মুখপাত্র পবন খেরাকে মিডিয়া কো-অর্ডিনেশন কমিটির চেয়ারম্যান পদে নিয়ােগ করা হয়েছে। প্যানেলের আহ্বায়ক হিসেবে প্রেম চন্দ্র মিশ্রকে নিয়ােগ করা হয়েছে। সহ-আহ্বায়ক পদে রাজেশ রাঠোরকে নিয়ােগ করা হয়েছে।

পাবলিক মিটিং এন্ড লজিসটিকস কমিটির আহ্বায়ক হিসেবে ব্রিজেশ কুমার মুনানকে নিয়ােগ করা হয়েছে। লিগ্যাল কমিটির চেয়ারম্যান হিসেবে বরুণ চোপড়াকে নিয়ােগ করা হয়েছে। দলের অফিস ম্যানেজমেন্ট কমিটিতে অশােক কুমার ও কৌকাব কোয়াদ্রি সদস্য রয়েছেন। কংগ্রেস আরজেডির সঙ্গে জোট করে বিহার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে। ২৪৩ আসনের বিধানসভায় ৭০ টি আসনে কংগ্রেস লড়ছে।