বৃষ্টির জন্য উত্তরবঙ্গ সফর বাতিল মুখ্যমন্ত্রীর

আগামী ২১ জুন চারদিনের উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু বঙ্গে প্রবেশের পর থেকেই এক নাগাড়ে বর্ষা চলছে।

Written by SNS Kolkata | June 19, 2021 7:38 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: SNS)

আগামী ২১ জুন চারদিনের উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু বঙ্গে প্রবেশের পর থেকেই এক নাগাড়ে বর্ষা চলছে। তার ওপরে যুক্ত হয়েছে নিম্নচাপ। একটানা বৃষ্টিতে শহরের বহু এলাকা জলমগ্ন। চিন্তা বাড়াচ্ছে জলস্তর বৃদ্ধি।

শনিবার পর্যন্ত আবহাওয়া খারাপ থাকবে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। সেই কারণে উত্তরবঙ্গ সফর আপাতত স্থগিত করলেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত তৃতীয়বার ক্ষমতায় আসার পরে এটাই ছিল মুখ্যমন্ত্রীর প্রথম উত্তরবঙ্গ সফর।

লােকসভার মতাে বিধানসভা নির্বাচনেও কঠিন লড়াই করতে হয়েছে ঘাসফুল শিবিরকে। হাতছাড়া হয়েছে বেশ কিছু আসন । তাই ভােট বাক্সের হাল নিয়ে মুখ্যমন্ত্রীর সরজমিনে পর্যালােচনা করার কথা ছিল।

উত্তরবঙ্গে কর্মীদের ক্ষোভ বিক্ষোভ প্রশমনের লক্ষ্য ছিল তাঁর। উত্তরবঙ্গের পাঁচ জেলার প্রশাসনিক আধিকারিকদের নিয়ে শিলিগুড়িতে বৈঠকেরও কথা ছিল। সেক্ষেত্রে আধিকারিকদের নিজস্ব জায়গা ছেড়ে শিলিগুড়িতে হাজির থাকতে হত।

তাতে ত্রাণের কাজ এবং প্রবল বৃষ্টিতে বিপর্যস্তদের উদ্ধারকাজ থমকে যেতে পারত। এই সব কারণেই উত্তরবঙ্গ সফর স্থগিত করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।