উত্তরবঙ্গ সফর বাতিল মুখ্যমন্ত্রীর লড়াই

শনিবারই ভবানীপুরের উপনির্বাচনের দিনক্ষণ ঘােষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ৩০ সেপ্টেম্বর রাজ্যের আরও ২ কেন্দ্রে ভােটের পাশাপাশি এই কেন্দ্রে উপনির্বাচন।

Written by SNS Kolkata | September 5, 2021 2:29 am

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo:SNS)

শনিবারই ভবানীপুরের উপনির্বাচনের দিনক্ষণ ঘােষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ৩০ সেপ্টেম্বর রাজ্যের আরও ২ কেন্দ্রে ভােটের পাশাপাশি এই কেন্দ্রে উপনির্বাচন। এখান থেকে লড়ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন ভােট ঘােষণার পর থেকেই ভবানীপুর কেন্দ্রে শুরু হয়ে গিয়েছে প্রচার। সময় হাতে কম। প্রচার তাই জোরকদমে শুরু । আর সেই কারণেই আগামী সপ্তাহে উত্তরবঙ্গ সফর বাতিল করলেন মুখ্যমন্ত্রী। রবিবার থেকে এক সপ্তাহের উত্তরবঙ্গ সফর শুরু হওয়ার কথা ছিল তাঁর।

সূত্রের খবর, শনিবার রাজ্যে উপনির্বাচনের দিনক্ষণ ঘােষণার পর সেই সফর তিনি বাতিল করলেন। একুশের নির্বাচনে নন্দীগ্রাম থেকে করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী জয়ী হন। যদিও সেই ফলাফল নিয়ে আইনি লড়াই চলছে হাই কোর্টে।

নিয়ম অনুযায়ী, ভােটের ফলপ্রকাশের ৬ মাসের মধ্যে মুখ্যমন্ত্রীকে কোনও একটি কেন্দ্র থেকে জিতে আসতে হয়। সেইমতাে নির্বাচন কমিশন ৩০ তারিখ ভােট ঘােষণা করেছে। এবার মমতা বন্দ্যোপাধ্যায় লড়বেন ভবানীপুর থেকে।

ভবানীপুর কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে লড়ে জয়ী হয়েছিলেন রাজ্যের মন্ত্রী শােভনদেব চট্টোপাধ্যায়। পরে তিনি বিধায়কপদ থেকে ইস্তফা দেওয়ায় ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনের প্রয়ােজন পড়েছে। এবারের উপনির্বাচনে ভবানীপুর কেন্দ্র থেকে লড়বেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে।

সূত্রের আরও খবর, আগামী ১০ তারিখ তিনি মনােনয়নপত্র জমা দেবেন। আর তারপর থেকে ভবানীপুরের প্রচারেই পুরােদমে মনােযােগ দেবেন তিনি। যােগ দেবেন একাধিক কর্মসূচিতে।