রাহুলের ভিডিও সম্প্রচারের অভিযোগে গ্রেফতার জি নিউজের সাংবাদিক

রাহুল গান্ধীর ওই ভিডিও সম্প্রচার নিয়ে মামলা দায়ের হয়েছিল ছত্তীসগড়ে। কংগ্রেস শাসিত সেই রাজ্যের পুলিশ এসেছিল উত্তরপ্রদেশের নয়ডায়।

Written by SNS Delhi | July 5, 2022 12:29 pm

Ranchi: Congress President Rahul Gandhi addresses a party rally in Ranchi on March 2, 2019. (Photo: IANS/AICC)

কংগ্রেস নেতা রাহুল গান্ধীর একটি ভিডিওকে সাজিয়েগুছিয়ে নিজেদের মতো করে চ্যানেলে সম্প্রচারের অভিযোগে গ্রেফতার করা হল জি নিউজের সাংবাদিক রোহিত রাজনকে। মঙ্গলবার সকালে নয়ডা থেকে পুলিশ গ্রেফতার করেছে রোহিতকে।

রাহুল গান্ধীর ওই ভিডিও সম্প্রচার নিয়ে মামলা দায়ের হয়েছিল ছত্তীসগড়ে। কংগ্রেস শাসিত সেই রাজ্যের পুলিশ এসেছিল নয়ডায়। স্থানীয় থানাকে জানিয়ে তারা হানা দেয় গাজিয়াবাদের ইন্দ্রপুরমে রোহিতের বাড়িতে।

রোহিত একটি টুইটে এদিন সকালে লিখেছেন, ‘ছত্তীসগড় পুলিশ এসে আমাকে কিছু না জানিয়ে, স্থানীয় থানাকে কিচ্ছু না বলে গ্রেফতার করেছে। এটা কি করা যায়?”

ওই টুইট আবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, গাজিয়াবাদ পুলিশের টুইটার হ্যান্ডলকে ট্যাগ করেছেন রোহিত।

জি নিউজের সাংবাদিকের টুইটের রিপ্লাইয়ে গাজিয়াবাদ পুলিশ বলেছে, বিষয়টি স্থানীয় থানা দেখছে। পুলিশ উপস্থিত রয়েছে।

পাল্টা ছত্তীসগড়ের রাজধানী রায়পুর পুলিশের টুইটার হ্যান্ডল থেকে লেখা হয়েছে, “এসব ব্যাপারে আগে থেকে জানানোর কোনও আইন নেই।

তবু জানানো হয়েছিল এবং পুলিশের টিম কোর্ট থেকে জারি হওয়া গ্রেফতারি পরোয়ানা দেখিয়েছে। আশা করব আপনি তদন্তে সহযোগিতা করবেন।”

জানা গিয়েছে, জি নিউজের শো ‘ডিএনএ’তে উদয়পুরের দর্জি খুন নিয়ে আলোচনা হচ্ছিল। সেখানেই রাহুল গান্ধীর একটি বাইট চালানো হয়েছিল। যা কি না অন্য প্রসঙ্গে বলেছিলেন রাহুল গান্ধী।

অর্থাৎ, এক কথাকে অন্য বিষয়ের সঙ্গে জুড়ে দিয়ে জি নিউজ সম্প্রচার করেছিল বলে অভিযোগ। তার ভিত্তিতেই গ্রেফতার করা হয়েছে রোহিতকে।