ভারতীয় তরুণরা জলখাবার হিসাবে অ্যালমন্ড খেতে পছন্দ করেন 

ইপসােস ইন্ডিয়ার পরিমাণগত সমীক্ষার লক্ষ্য ছিল বিকাশমান আধুনিক জীবনযাপনের মধ্যে ভারতের নগর অরুণদের মধ্যে পরিবর্তিত স্ন্যাকিং অভ্যাস এবং পছন্দগুলি সনাক্ত করা।

Written by SNS New Delhi | July 16, 2021 8:56 pm

প্রতীকী ছবি (Photo: Getty Images)

আমাদের চারপাশের জগতে যেমন দ্রুত পরিবর্তন হচ্ছে এবং তথ্যের অ্যাক্সেস তাৎপর্যপূর্ণভাবে বৃদ্ধি পাচ্ছে, সারা ভারতের গ্রাহকরা যেভাবে তাদের জীবনযাত্রা এবং খাবারের পছন্দগুলি দেখছেন তাতে পরিবর্তন এসেছে।

উপলব্ধির এই পরিবর্তন বিশেষত তরুণ ভারতীয়দের মধ্যে, ১৮ থেকে ৩৫ বছর বয়সী তরুণদের মধ্যে, যারা তাদের জীবনযাত্রা সম্পর্কে সচেতন হয়ে উঠেছে, এবং সচেতনভাবে এটি উন্নত করতে পদক্ষেপ নিচ্ছে।

একটি গবেষণা প্রামর্শক সংস্থা, ইপসােস ইন্ডিয়া দ্বারা ৫২৫ মার্চ ২০২১ এর মধ্যে পরিচালিত সাম্প্রতিক সমীক্ষা অনুযায়ী, ৭৮ শতাংশ উত্তরদাতারা স্বাস্থকর স্ন্যাকিং গুরুত্বপূর্ণ বলে মনে করেন (অত্যন্ত গুরুত্বপূর্ণ (৫৮ শতাংশ) এবং মােটামুটি গুরুত্বপূর্ণ (২০ শতাংশ) আধুনিক জীবনযাত্রা পরিবর্তনের মধ্যে। 

ইপসােস ইন্ডিয়ার পরিমাণগত সমীক্ষার লক্ষ্য ছিল বিকাশমান আধুনিক জীবনযাপনের মধ্যে ভারতের নগর অরুণদের মধ্যে পরিবর্তিত স্ন্যাকিং অভ্যাস এবং পছন্দগুলি সনাক্ত করা। সামগ্রিকভাবে, সমীক্ষার ফলাফলগুলি দেখায় যে ভারতে ক্রমবর্ধমান তরুণরা কীভাবে তাদের স্বাস্থ্য সম্পর্কে আরও বেশি উদ্বিগ্ন হয়ে উঠছে এবং এটি তাদের স্ন্যাকিং অভ্যাসটি পরিবর্তন করতে প্ররােচিত করছে। 

সমীক্ষায় হাইলাইট করা হয়েছে কীভাবে সারা ভারতের তরুণরা উচ্চ ক্যালােরিযুক্ত জাঙ্ক ফুডের পরিবর্তে অ্যালমন্ড এবং ফলের মতাে স্বাস্থ্যকর এবং পুষ্টিকর স্ন্যাকিং বিকল্পগুলি বেছে নিচ্ছে।