সপরিবারে স্বেচ্ছামৃত্যু চান নিহত গ্যাংস্টার বিকাশ দুবের স্ত্রী

সপরিবারে উত্তরপ্রদেশের যােগী সরকারের কাছে স্বেচ্ছামৃত্যুর আবেদন জানালেন নিহত গ্যাংস্টার বিকাশ দুবের স্ত্রী রিচা দুবে।

Written by SNS Lucknow | July 4, 2021 12:02 pm

বিকাশ দুবে (Photo: IANS)

প্রতি পদে পদে পুলিশ ও প্রশাসনের হেনস্থা। তার উপর তীব্র আর্থিক সংকট। তাই সপরিবারে উত্তরপ্রদেশের যােগী সরকারের কাছে স্বেচ্ছামৃত্যুর আবেদন জানালেন নিহত গ্যাংস্টার বিকাশ দুবের স্ত্রী রিচা দুবে।

উত্তরপ্রদেশের লখনউতে এক সাংবাদিক সম্মেলনের মধ্য দিয়ে রিচা দুবে এই আবেদন রেখেছেন যােগীর সরকারের কাছে। স্বামীর মৃত্যুর পর যেভাবে দিনের পর দিন হেনস্থা হতে হচ্ছে, তাতে এই আবেদন।

নিহত গ্যাংস্টার বিকাশ দুবের ডেথ সার্টিফিকেট পর্যন্ত পায়নি তার পরিবার। তাই বিমার কোন অর্থ মেলেনি তাদের কাছে। বাড়ির গহনা বিক্রি করে সংসার চলেছে, তবে সেটা আর কতদিন? তাই এই স্বেচ্ছামৃত্যুর আবেদন বলে জানান রিচা দুবে। নিহত গ্যাংস্টার বিকাশ দুবের ময়নাতদন্তের সময় বাবার নাম ভূল থাকার জন্য ডেথ সার্টিফিকেট দেওয়া হয়নি বলে প্রশাসনের দাবি। 

গত বছর জুলাই মাসে ৬০ টি ফৌজদারি মামলায় অভিযুক্ত বিকাশ দুবেকে ধরতে গিয়ে ৮ পুলিশকর্মী গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছিলেন। পরে মধ্যপ্রদেশের উজ্জয়নী মহাকাল মন্দির থেকে গ্রেপ্তার করে উত্তরপ্রদেশের পুলিশ। মধ্যপ্রদেশ থেকে উত্তরপ্রদেশ আনার মাঝপথে গাড়ি উল্টে যায়, তখন ধৃত গ্যাংস্টার বিকাশ দুবে পালাতে গেলে গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছিলেন। ৬’টি গুলি লেগেছিল তার শরীরে।